নিজস্ব প্রতিবেদক

১৬ এপ্রিল, ২০১৬ ১৪:২৪

ইউপি নির্বাচন : ইনাম চৌধুরীকে প্রধান করে সিলেটে বিএনপির বিশেষ সেল গঠন

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিজ দলের প্রার্থীদের বিজয় নিশ্চিত করতে সিলেট বিভাগীয় সেল গঠন করেছে কেন্দ্রীয় বিএনপি। সিলেট বিভাগের বিএনপির সিনিয়র নেতা ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এনাম আহমেদ চৌধুরীকে প্রধান করে এ মনিটরিং সেল গঠন করা হয়েছে। এ মনিটরিং সেলের সদস্য হচ্ছেন ১০ জন।

জানা যায়, সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের পক্ষে প্রচারণাসহ অন্যান্য সার্বিক কার্যক্রম মনিটরিংয়ের জন্য ৯টি বিভাগীয় সেল গঠন করেছে বিএনপি। তন্মধ্যে সিলেট বিভাগীয় মনিটরিং সেলের দায়িত্ব পেয়েছেন এনাম আহমেদ চৌধুরী।

এ মনিটরিং সেলে অন্যান্যের মধ্যে রয়েছেন- বিএনপির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হাসান জীবন এবং সিলেট বিভাগের ৪টি জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক। গত মঙ্গলবার চিঠির মাধ্যমে মনিটরিং সেলের প্রধান এনাম আহমেদ চৌধুরীকে বিষয়টি অবহিত করা হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম স্বাক্ষরিত ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘আশা করি অবিলম্বে এলাকার সব পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে বিএনপির প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণাসহ নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করবেন। পাশাপাশি সার্বিক কার্যক্রম মনিটর, ক্ষমতাসীন দলের অন্যায়-অত্যাচার, ভোট জালিয়াতি-ডাকাতি ও প্রভাব বিস্তারের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে নেতাকর্মীদের সাহস দিতে হবে। পাশাপাশি এসব কার্যক্রম সংবাদ সম্মেলনের মাধ্যমে জাতির সামনে তুলে ধরবেন। নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করতে স্থানীয় প্রশাসনের সঙ্গে আলোচনা করাসহ অন্যান্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।’

চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে, ‘প্রতিটি জেলায় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্যদের সমন্বয়ে সহায়তা সেল গঠন করতে হবে। এর মাধ্যমে প্রার্থীদের আইনি পরামর্শ ও প্রতিপক্ষ প্রার্থী ও তার দল বা তার সমর্থকদের দ্বারা নির্বাচনী বিধি লংঘনের বিষয়টি যথাযথ কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে জানাতে হবে।’

আপনার মন্তব্য

আলোচিত