সিলেটটুডে ডেস্ক

১৪ জানুয়ারি, ২০১৭ ২২:৩৫

সিলেটে শ্রুতি’র পিঠা উৎসবের যুগপূর্তি আয়োজন

পিঠা উৎসবের সঙ্গে মিশে আছে বাঙালির ঐতিহ্যবাহী সংস্কৃতির অনুষঙ্গ। বাঙালির বারো মাসে তেরো পার্বন। ষড়ঋতুর দেশ বাংলাদেশ। প্রতিটি ঋতু স্বমহিমায় আমাদের বাঙ্গালি সংস্কৃতির সাথে জড়িয়ে আছে ওতোপ্রোতভাবে । পিঠা-পায়েস, পুলি-নাড়ুর কথা উঠলেই শীত ঋতু আমাদের সামনে এসে পড়ে। যার প্রভাব বাঙ্গালী সমাজ ও জাতীয় জীবনে অনস্বিকার্য।

প্রতি শীতে শুরু হয় বাংলার ঘরে ঘরে পিঠা পুলির উৎসব। বাঙ্গালি সংস্কৃতির এই বর্ণাঢ্য আয়োজনকে নতুন প্রজন্মের কাছে উপস্থাপন করার জন্য 'শ্রুতি সিলেট' প্রতিবারের মত আগামী ২৭ জানুয়ারি ২০১৭, ১৪ মাঘ ১৪২৩, শুক্রবার আয়োজন করেছে দিনব্যাপী পিঠা উৎসব ১৪২৩ বাংলা'র।

এবারের আয়োজন পিঠা উৎসবের এক যুগপূর্তির আয়োজন। দিনব্যাপী আয়োজনে থাকবে পিঠা মেলা-প্রতিযোগিতা ও প্রর্দশনী, চিত্রাংকন প্রতিযোগিতা এবং বর্ণাঢ্য সাংস্কৃতিক আয়োজন। পিঠামেলা ও প্রতিযোগিতার অন্তর্ভুক্তি ফরম পাওয়া যাবে সমবায় মার্কেটস্থ নিউনেশন লাইব্রেরী ও ফ্রিডম ফ্যাশন হাউস, আম্বরখানাতে। চিত্রাংকন প্রতিযোগিতায় নাম অন্তর্ভুক্তি এবং বিস্তারিত তথ্যের জন্য ০১৮১৯৫৬০৮৬০,০১৭১৭৬৭৪৩১০ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন মেলার আয়োজকরা।

আপনার মন্তব্য

আলোচিত