শাবি প্রতিনিধি

০৫ নভেম্বর, ২০১৫ ২০:২৬

থিয়েটার সাস্টের অভিনয় কর্মশালা ৬ ও ৭ নভেম্বর

শাবিপ্রবির অন্যতম নাট্যসংগঠন ‘থিয়েটার সাস্ট’। এ সংগঠনটির সকল সদস্যদের জন্য একটি অভিনয় বিষয়ক কর্মশালার আয়োজন করতে যাচ্ছে। আগামী ৬ এবং ৭ নভেম্বর ইউনিভার্সিটি সেন্টারে কর্মশালাটি অনুষ্ঠিতহবে। কর্মশালাটি পরিচালনা করবেন আরণ্যক নাট্যদলের অভিনেতা এবং নির্দেশক দীপক সুমন এবং একই নাট্যদলের অভিনেত্রী ও কোরিওগ্রাফার মিতালী দাস।

দীপক সুমন বর্তমান সময়ে বাংলাদেশের থিয়েটার জগতের এক উজ্জ্বল নক্ষত্র । আরণ্যক নাট্যদলে তিনি তার থিয়েটার চর্চার সূচনা করেন । পরবর্তীতে নিজেও তীরন্দাজ নামের একটি নাট্যদল প্রতিষ্ঠা করেন । বর্তমানে তিনি দুটি থিয়েটারেই অভিনয় এবং নির্দেশনার কাজ করছেন । তার নির্দেশিত নাটকগুলোর মধ্যে অন্যতম হলো ‘ ইতি – ইকোয়াস্তে’, ‘অনৈতিহাসিক’, ‘রাধা কৃষ্ণের পদাবলী’ ইত্যাদি ।

কর্মশালা সম্পর্কে ‘থিয়েটার সাস্ট’ এর সহ সভাপতি তৌহিদ আরসালান ফাহিম বলেন “ থিয়েটার চর্চার ক্ষেত্রে প্রশিক্ষণের বিকল্প নেই । পর্যাপ্ত প্রশিক্ষণ এবং অনুশীলনের মাধ্যমেই একজন থিয়েটার কর্মী তার এবং তার নাট্যদলের মানোন্নয়নে ভূমিকা রাখতে পারেন। তাই আমরা সকল সদস্যদের প্রশিক্ষণের উদ্দেশ্যে এই কর্মশালার আয়োজন করতে যাচ্ছি ।”

থিয়েটার সাস্ট- এর সকল সদস্য রেজিস্ট্রেশনের মাধ্যমে কর্মশালাতে অংশগ্রহণ করতে পারবেন। কর্মশালার সার্বিক তত্ত্বাবধায়কের দ্বায়িত্বে থাকবেন নৃবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র এবং থিয়েটার সাস্ট- এর সহ সাহিত্য সম্পাদক সাজু ভূঁইয়া।

আপনার মন্তব্য

আলোচিত