শাবিপ্রবি প্রতিনিধি

২৪ জানুয়ারি, ২০২২ ০০:৪৪

শাবিতে আবারও মশাল মিছিল, ভিসির কুশপুত্তলিকা দাহ

উপাচার্যের পদত্যাগের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আবারও মশাল মিছিল ও তার কুশপুত্তলিকা দাহ করেছে শিক্ষার্থীরা। এতে পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

রোববার (২৩ জানুয়ারি) রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্ত মঞ্চ থেকে মশাল মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বর হয়ে অনশনরত শিক্ষার্থীদের কাছ পর্যন্ত যায়। পরে আবারো একই স্থানে এসে মিলিত হয়ে রাত ১০টায় উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেন শিক্ষার্থীরা।

এর আগে সন্ধ্যা সাড়ে ৭টায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের বাস ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেন আন্দোলনকারীরা।

এ বিষয়ে আন্দোলনরত শিক্ষার্থী মুহাইমিনুল বাসার রাজ বলেন, আমাদের আন্দোলনে দশম দিন চলছে, অনশনে চলছে পঞ্চম দিন। এতে অনশনের ১০৫ ঘণ্টা পার হলেও ঊর্ধ্বতন কর্তৃপক্ষ থেকে কোন ধরনের আশানুরূপ সিদ্ধান্ত হয়নি। তাই উপাচার্যের পদত্যাগে তাকে পুরোপুরি অবরুদ্ধ করে রাখা হয়েছে। এতে ভেতর থেকেও কেউ বের হতে পারবেন না, আবার বাহির থেকেও কেউ ভেতরে ঢুকতে পারবেন না।

এদিকে বর্তমানে অনশনে ২৮জন শিক্ষার্থী অংশ নিয়েছেন। এতে গুরুতর অসুস্থ হয়ে ১৫ জন হাসপাতালে ভর্তি আছেন। বাকি ১৩ জন অনশনরত অবস্থায় উপাচার্য বাস ভবনের সামনে অবস্থান করছেন। রোববার সন্ধ্যা পর্যন্ত গণঅনশনের অংশ হিসেবে যোগ দিয়েছেন ৫ জন শিক্ষার্থী। এতে তিনজন ছেলে এবং ২ জন মেয়ে রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত