নিজস্ব প্রতিবেদক

১৭ ফেব্রুয়ারি , ২০১৫ ১৬:০৪

নর্থইস্ট ইউনিভার্সিটির সহযোগীতায় বছরব্যাপী বিতর্ক বিষয়ক কর্মশালা


সিলেট ডিবেট ফেডারেশনের উদ্যোগে ও নর্থইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের সহযোগীতায় সিলেটে শুরু হচ্ছে বছরব্যাপী বিতর্ক বিষয়ক কর্মশালা । এ কর্মসূচীর অধীনে সিলেট বিভাগের ৩৬টি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিতর্ক চর্চায় আগ্রহীদেরকে বিতর্কে দক্ষ করে তোলা হবে। কর্মশালায় প্রশিক্ষন দেবেন “বাংলাদেশ ডিবেট ফেডারেশনের” প্রশিক্ষক ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বৃন্দ । বছরব্যাপী এ কর্মশালার মূল উদ্দেশ্য তরুণদের বিতর্কচর্চায় আগ্রহী করে তোলার মাধ্যমে মুক্তচিন্তার অধিকারী করে তোলা ।

প্রথম কর্মশালা অনুষ্ঠিত হবে আগামী ১৯শে ফেব্রুয়ারী লিডিং ইউনিভার্সিটির,সুরমা টাওয়ার ক্যাম্পাসে ।এ কর্মশালা পরিচালনা করবেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. জফির সেতু, সহযোগী অধ্যাপক সামিউল হাসান, সম্প্রতি গুগলে চাকরি পাওয়া সফটওয়ার ইঞ্জিনিয়ার সৈয়দ শাহরিয়ার মঞ্জুর দ্বীপ, টেকনেঙ্টের সহ-প্রতিষ্ঠাতা সৈয়দ রেজওয়ানুল হক রুবেল, মেট্রোপলিটন ইউনিভার্সিটির প্রভাষক ও সাস্ট ড্রোন টিমের উদ্ভাবক সৈয়দ রেজওয়ানুল হক নাবিল, বিডিএফের সদস্য সচিব ধ্রুব রঞ্জন রায় ও শাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শাকি শাহ ফরিদী।

এ বিষয়ে নর্থইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটির উপদেষ্টা নুসরাত রিকজা বলেন “আমরা আমাদের ছাত্রছাত্রীদের সবসময় পড়াশোনার পাশাপাশি ‘কো-কারিকুলার এক্টিভিটি’ তে সহযোগীতা ও অনুপ্রেরণা যোগাই । বিতর্ক চিন্তার বহুমাত্রিকতা তৈরী করে, তাই আমরা এ আয়োজনের সহযোগী হতে পেরে আনন্দিত”। 

 

 

আপনার মন্তব্য

আলোচিত