শাবি প্রতিনিধি

৩১ মে, ২০১৬ ১৭:৩৪

শাবিতে সাস্টসিসি ফেস্টিভাল ৪ জুন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার বিষয়ক একমাত্র সংগঠন ‘সাস্ট ক্যারিয়ার ক্লাব’র বাৎসরিক বৃহৎ অনুষ্ঠান ‘সাস্টসিসি ফেস্টিভাল’ শুরু ২য় বারের মতো স্বাড়ম্ভরে হতে যাচ্ছে। আগামী শনিবার সকালে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে শুরু হবে দিনব্যাপী উৎসবের কার্যক্রম।

মঙ্গলবার দুপুর ১টায় শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে আয়োজিত এক মতবিনিময় সভায় এসব তথ্য জানান সাস্ট ক্যারিয়ার ক্লাবের গণমাধ্যম ও প্রচার সম্পাদক জনি দেব। এসময় প্রেসক্লাব নেতৃবৃন্দ ছাড়াও সাস্ট ক্যারিয়ার ক্লাবের সভাপতি উত্তম দাশ, সাধারণ সম্পাদক রুপম ভট্টাচার্য, অর্থ সম্পাদক অপু চন্দ্র, স্বপন আহমেদ, সঙ্গীতা সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে জনি দেব জানান, শনিবার সকালে কেন্দ্রীয় মিলনায়তনের সামনে এ ফেস্টিভালের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ. আমিনুল হক ভূঁইয়া।

এছাড়া বিকেল ৪টা থেকে শুরু হতে যাওয়া মুল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ. আমিনুল হক ভূঁইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, এছাড়া প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন আমিন মোহাম্মদ গ্রুপের সিএমও ও সাবেক শাবি ছাত্র তানভিরুল ইসলাম সুমন। এছাড়াও উক্ত অনুষ্ঠানে সাস্ট ক্যারিয়ার ক্লাবের ৪র্থ কার্যনির্বাহী কমিটির ঘোষণা করা হবে।

প্রতিবারের মত এবারো ফেস্টিভালে খেলাধুলা, সংগীত, নাটক, ফটোগ্রাফি, মানবতা, বিতর্ক, উদ্যোক্তা, সাহিত্য, উদ্ভাবন এবং অনবদ্য পারফরমেন্স সর্বমোট ১০টি বিভাগে ‘সাস্টসিসি অ্যাওয়ার্ড’ ২০১৬ প্রদান করা হবে বলে জানান সভাপতি উত্তম দাশ। এ দশটি ক্যাটাগরিতে মনোনীত সদস্যরা হচ্ছেন যথাক্রমে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মাহমুদুল ইসলাম (সাইফুল মাহমুদ), সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মৌমিতা ভদ্র, গণিত বিভাগের শিক্ষার্থী মোঃ. রাজিব, স্থাপত্য বিভাগের শিক্ষার্থী আল আমিন আবু আহমেদ আশরাফ (দোলন), কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থী আহসানুল কবির বরণ, তড়িৎযন্ত্র ও তড়িৎ প্রকৌশল বিভাগের শিক্ষার্থী সাবাহ মাহজাবীন সারোয়ার, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শেখ শিব্বির হোসেন, সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী জিয়ন প্রবাল চৌধুরী, তড়িৎযন্ত্র ও তড়িৎ প্রকৌশল বিভগের দল রোবোসাস্ট এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের দল সাস্ট ডাউন টু দ্য ওয়ার।

এছাড়াও ক্লাবের বার্ষিক ম্যাগাজিন ‘স্ফুরণ’র মোড়ক উন্মোচন করা হবে। ম্যাগাজিনে দশজন প্রাক্তন সফল সাস্টিয়ানদের নিয়ে বিশেষ ফিচার থাকবে বলে জানান আয়োজকরা।

সাস্ট ক্যারিয়ার ক্লাবের সভাপতি উত্তম দাশ জানান, ক্যাম্পাসে সাস্ট ক্যারিয়ার ক্লাবের সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতেই তাদের এ আয়োজন। শিক্ষার্থীদের সহযোগিতার ক্ষেত্র হিসেবে ক্যাম্পাসে ক্যারিয়ার ভিত্তিক বিভিন্ন সেমিনার, ওয়ার্কশপ, স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রাম, ক্যারিয়ার টক, জব ফেয়ার আয়োজনের ধারাবাহিকতা তারা সর্বদা চালিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও সাস্ট ক্যারিয়ার ক্লাবের এই উৎসবে সর্বস্তরের সকলকে অংশগ্রহণের আহবান জানান সংগঠনটির সভাপতি উত্তম দাশ।

আপনার মন্তব্য

আলোচিত