শাবি প্রতিনিধি

০৩ জুন, ২০১৬ ২০:৫৪

শাবিতে শিকড়ের নতুন সভাপতি নিপুন, সম্পাদক পৃষুতি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নাট্য ও সংগীত বিষয়ক সংগঠন শিকড় এর ১৮তম কার্যনির্বাহী কমিটি গঠন  করা হয়েছে। ২৬ সদস্য বিশিষ্ট এ কমিটিতে পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নিপুন কুমার নাথকে সভাপতি ও ব্যবসা প্রশাসন বিভাগের শিক্ষার্থী পৃষুতি চাকমাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি সেন্টারে আয়োজিত এক সাধারণ সভায় এ কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহসভাপতি ঐশী রায় (সমাজবিজ্ঞান), সহ-সাধারণ সম্পাদক মণিকা সিনহা (বিএমবি), কোষাধ্যক্ষ প্রিয়াঙ্কা তঞ্চঙ্গা পিংকি (সমাজকর্ম), সাংগঠনিক সম্পাদক গৌতম পাল (পরিসংখ্যান), সহ-সাংগঠনিক সম্পাদক আবরার তাজওয়ার (জিইবি), দপ্তর সম্পাদক মো. মাকসুদুর রহমান সজল (পরিসংখ্যান), সহ-দপ্তর সম্পাদক রাকেশ কুমার মল( সিইই), সংগীত ও নৃত্যকলা সম্পাদক সুবর্ণা দাস (বাংলা), সহ-সংগীত সম্পাদক সাবরিনা শারমিন (জিইবি) , সহ-নৃত্যকলা সম্পাদক সায়মা সুলতানা (জিইবি), আবৃত্তি ও সাহিত্য সম্পাদক প্রতীক রায় (জিইবি), সহ-আবৃত্তি ও সাহিত্য সম্পাদক সুদিপ্ত সাকিব দুরন্ত (জিইবি), নাট্য সম্পাদক সুবর্ণা সরকার জ্যোতি (ইংরেজি), সহ-নাট্য সম্পাদক খাইরুল ইসলাম (সমাজবিজ্ঞান), চিত্রকলা সম্পাদক ওমর ফারুকে (স্থাপত্য) ,সহ-চিত্রকলা সম্পাদক মো. হাবিবুর রাহমান (পরিসংখ্যান), প্রকাশনা সম্পাদক আসাদ-উজ-জামান (সমাজবিজ্ঞান), সহ-প্রকাশনা সম্পাদক মেহরাব ইবনে নেওয়াজ (ইইই), প্রচার সম্পাদক রাশিক হাসান (স্থাপত্য), সহ-প্রচার সম্পাদক সুমাইয়া বিনতে সেলিম (পরিসংখ্যান), আলোকসজ্জা সম্পাদক তপন সরকার (পদার্থবিজ্ঞান), সহ-আলোকসজ্জা সম্পাদক মাছুম বিল্লাহ (ইইই)।

এছাড়া কার্যকরী সদস্য হিসেবে  রয়েছেন নিলাদ্রি চৌধুরী দীপ্ত (পরিসংখ্যান), সৌরভ চক্রবর্তী  (রাষ্ট্রবিজ্ঞান)।

কমিটি গঠন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক রাশেদ তালুকদার,অর্থনীতি বিভাগের অধ্যাপক জহির উদ্দিন আহমদ, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সামিউল ইসলাম, নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জাবেদ কায়সার, শিকড়ের সদ্য বিদায়ী সভাপতি জেনিফার কাইউম অমি, সাধারণ সম্পাদক সাঈদ মোহাম্মদ সা’আদসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ।
 
উল্লেখ্য ‘মুক্ত সংস্কৃতিতে গড়ে তুলি মানব বন্ধন’ এই স্লোগানকে ধারণ করে ১৯৯৫ সালে গঠিত হয়েছিল শাবির নাট্য ও সংগীত বিষয়ক সংগঠন শিকড়।শিকড়ের বিভিন্ন বিভাগের মধ্যে রয়েছে সংগীত ও নৃত্যকলা, আবৃত্তি, চিত্রকলা, নাটক এবং আলোকসজ্জা।

আপনার মন্তব্য

আলোচিত