শাবি প্রতিনিধি

০৪ জুন, ২০১৬ ২৩:২৩

শাবিতে অনুষ্ঠিত হলো ক্যারিয়ার ফেস্টিভ্যাল

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার বিষ্যক একমাত্র সংগঠন সাস্ট ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত হয়ে গেলো ক্যারিয়ার ফেস্টিভ্যাল ২০১৬।
শনিবার বিকেল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আয়োজিত এই ফেস্টিভ্যালে সাস্ট ক্যারিয়ার ক্লাবের সভাপতি উত্তম দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভুঁইয়া।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক ড. আখতারুল ইসলাম, সাস্ট ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. মুজাম্মেল হক এবং বিশ^বিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ও আমিন মুহাম্মদ গ্র“পের চিফ মার্কেটিং অফিসার তানভীরুল ইসলাম সুমন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে শাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভুঁইয়া ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে সবার আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উন্নত ক্যারিয়ারের অধিকারী হতে হবে উলে­খ করে বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে উন্নত ক্যারিয়ারের বিকল্প নেই।

তিনি আরো বলেন, একজন শিক্ষার্থীর সফলতার অন্যতম পূর্বশর্ত হচ্ছে ক্যারিয়ারের যথাযত পরিকল্পনা গ্রহন। পরিকল্পনার যথাযথ বাস্তবায়নের মাধ্যমেই শিক্ষার্থীরা তাদের লক্ষ অর্জনে সক্ষম হয়। সাস্ট ক্যারিয়ার ক্লাব শিক্ষার্থীদের সুষ্ঠু পরিকল্পনা গ্রহন, শিক্ষাজীবনে ভাল ফলাফল এবং বাস্তব জীবনে দক্ষতার সাথে কাজ করতে সহায়তা করে থাকে। এছাড়া সাস্ট ক্যারিয়ার ক্লাব হাজারো তরুন সাস্টিয়ানকে স্বপ্ন দেখাচ্ছে এবং তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। তিনি আশা প্রকাশ করেন তাদের কর্মপ্রচেষ্টা অব্যাহত থাকবে।

পরে দ্বিতীয়বারের মত সংগঠনটির প্রকাশনা ‘স্ফূরণ’র মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। এসময় মোট দশটি ক্যাটাগরিতে বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক প্রদান করে সাস্ট ক্যারিয়ার ক্লাব। বিতর্কে সাবাহ সরোয়ার পুষ্পা, উদ্যোক্তা হিসেবে শেখ শিব্বির হোসেন, সাহিত্যে প্রবাল দ্বীপ, মিউজিকে মৌমিতা ভদ্র, খেলাধুলায় মাহমুদুল ইসলাম, ফটোগ্রাফিতে আবু আশরাফ দুলন, মানবতায় আহসানুল কবির বরণ, থিয়েটারে এ.বি রাজিব, ইনোভেশনে রোবো সাস্ট’র টিম এবং আউটস্ট্যান্ডিং পারফরমেন্স ক্যাটাগরিতে ডাউন দ্যা ওয়ারকে সম্মাননা প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত