সিলেটটুডে ডেস্ক

২৭ আগস্ট, ২০১৬ ১৬:২৬

লিডিং ইউনিভার্সিটিতে সাইনিং এগ্রিমেন্ট অনুষ্ঠিত

সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটি শনিবার (২৭ আগস্ট) অ্যামেরিকান ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (এআইবিএস) এর সাথে মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং (এমওইউ) সাইনিং সিরেমনি এবং অ্যাক্সটেমপোর লেকচার অন হায়ার এডুকেশন ইন দ্যা ইউএসএ লিডিং ইউনিভার্সিটির হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে লিডিং ইউনিভার্সিটির পক্ষে রেজিস্টার লে. কর্নেল মুনীর আহমেদ কাদেরী (অব.) এবং এসআইবিএস এর পক্ষে প্রেসিডেন্ট প্রফেসর ড. গোলাম এম মাধবর চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এ সময় প্রধান অতিথি হিসেবে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী উপস্থিত ছিলেন। অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন রাগীব রাবেয়া ফাউন্ডেশন সিইও ব্রিগেডিয়ার জেনারেল নূরুল হুদা (অব.), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল সাইন্স অনুষদের ডীন প্রফেসর ড. মো. নিয়াজ আহমেদ, লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় অনুষদের ডীন প্রফেসর মো. নজরুল ইসলাম, আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. খন্দকার মো. মুমিনুল হক, শাবিপ্রবির সমাজ কর্ম বিভাগের প্রফেসর ড. মো. ফয়সাল আহমেদ, লিডিং ইউনিভার্সিটির আর্কিটেকচার বিভাগের উপদেষ্টা ও প্রফেসর চৌধুরী মোস্তাক আহমেদ, রিসার্চ স্পেশালিস্ট প্রফেসর ড. আজিজুল বাতেন, পরীক্ষা নিয়ন্ত্রক, সকল বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. কামরুজ্জামান বলেন, লিডিং ইউনিভার্সিটির অগ্রগতি এবং প্রথম সারির বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে আজকের এই সুযোগ আমরা কাজে লাগাব এবং ভবিষ্যতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানের সাথে আরও এ ধরনের এমওইউ চুক্তিপত্রের মাধ্যমে আমাদের শিক্ষা ও গবেষণার প্রসার ঘটবে।

ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ নজরুল ইসলামের সঞ্চালনায় কী নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন অ্যামেরিকার নিউ জার্সিতে অবস্থিত মনমাইথ ইউনিভার্সিটির স্কুল অব সোশ্যাল ওয়ার্ক এর প্রফেসর, স্কুল অব হিউম্যানিটিস এবং সোশ্যাল সাইন্সের সহযোগী ডীন এবং অ্যামেরিকান ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (এআইবিএস) এর প্রেসিডেন্ট প্রফেসর ড. গোলাম এম মাধবর। তিনি বলেন, আজকের এই শুভযাত্রা লিডিং ইউনিভার্সিটির টিচিং ইফেক্টিভনেস, রিসার্চ এবং সার্ভিস কোয়ালিটি উন্নয়নের গতি সঞ্চার করবে। আমাদের শিক্ষকদের এমনভাবে কাজ করতে হবে যাতে আমরা দেশের উন্নয়নের জন্য কিছু একটা দিতে পারি। শাবিপ্রবির পাশাপাশি লিডিং ইউনিভার্সিটিও সিলেটসহ বাংলাদেশে শিক্ষার উন্নয়নের জন্য কাজ করে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি এবং কী-নোট স্পীকারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান লিডিং ইউনিভার্সিটির শিক্ষক চৌধুরী তাবাসছুম শাকিলা এবং মানফাত জেবিন হক। কী-নোট স্পোকারের বাইওগ্রাফি পাঠ করেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক রুম্পা শারমীন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাগীব রাবেয়া ফাউন্ডেশন সিইও বিগ্রেডিয়ার জেনারেল নূরুল হুদা (অব.), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল সাইন্স অনুষদের ডীন প্রফেসর ড. মো. নেওয়াজ আহমেদ, লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় অনুষদের ডীন প্রফেসর মো. নজরুল ইসলাম, আধুনিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. খন্দকার মো. মুমিনুল হক এবং লিডিং ইউনিভার্সিটির রেজিস্ট্রার লে. কর্নেল মুনীর আহমেদ কাদেরী (অব.)। লিডিং ইউনিভার্সিটির পক্ষ থেকে কী-নোট স্পীকারকে একটি সম্মাননা স্মারক প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত