রাবি প্রতিনিধি

০৮ ডিসেম্বর, ২০১৬ ০১:১৩

স্লোগান দিলেই ছাত্রলীগ হওয়া যায় না, রাবিতে সোহাগ

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেছেন, ‘তরুণ প্রজন্মকে ধ্বংস করছে সন্ত্রাস ও অপরাধের জনক এই মাদক। মাদকের কারণে ৭০-৮০ শতাংশ অপরাধ সংঘটিত হয়। ছাত্রলীগ নেতা-কর্মীদের এই মাদকের বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলতে হবে।

এসময় তিনি আরো বলেন, মিছিল, মিটিং, স্লোগান, দিলে আর ব্যানার, ফেস্টুন লাগালেই ছাত্রলীগ হওয়া যায় না। ছাত্রলীগ হতে গেলে সকল সন্ত্রাস ও অপশক্তির বিরুদ্ধে লড়াই করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী আমাদের জীবনের অসামান্য দলিল।’

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ছাত্রলীগের ৩য় সম্মেলন উদ্ধোধনকালে এসব কথা বলেন তিনি। গতকাল বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে রুয়েটর মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

মেধাবীদের নেতৃত্বে আনার প্রতিশ্রুতি দিয়ে সম্মেলনে প্রধান বক্তা ছাত্রলীগ সম্পাদক এসএম জাকির হোসাইন বলেন, ‘বর্তমানে একটি দেশের সাথে আরেকটি দেশের স্নায়ুযুদ্ধ চলে অর্থাৎ মেধার যুদ্ধ। তাই নিজেকে সেভাবেই গড়ে তুলতে হবে। কারণ মেধাবীদেরকেই ছাত্রলীগের নেতৃত্বে আনা হবে।’

রুয়েট ছাত্রলীগের সভাপতি রাইসুল ইসলাম রোজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান হিমেলের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। প্রধান বক্তা হিসেবে ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত