সিলেটটুডে ডেস্ক

১০ ডিসেম্বর, ২০১৬ ১৫:৪৭

দাফনের ২০ দিন পর কবর থেকে তোলা হলো ছাত্রলীগ নেতা দিয়াজের লাশ

আদালতের নির্দেশে দাফনের ২০ দিন পর কবর থেকে তোলা হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও কেন্দ্রীয় সহসম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর লাশ।

শনিবার (১০ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ কবরস্থান থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম সরদারের উপস্থিতিতে লাশ উত্তোলন করা হয়।

লাশ উত্তোলনের সময় উপস্থিত ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) রেজাউল মাসুদ। তিনি জানান, সকালে লাশ তোলার পর পুনঃময়নাতদন্তের জন্য অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে গত ৬ ডিসেম্বর ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধানের নেতৃত্বে তিন সদস্যের বিশেষজ্ঞ দল গঠন করে দিয়াজের লাশ কবর থেকে তুলে পুনরায় ময়নাতদন্তের নির্দেশ দেন আদালত।

উল্লেখ্য, গত ২০ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সংলগ্ন বাসা থেকে ঝুলন্ত অবস্থায় দিয়াজের লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে তাঁকে দাফন করা হয়। তিনদিন পর দিয়াজের যে ময়নাতদন্ত প্রতিবেদন হাটহাজারী থানা পুলিশকে দেওয়া হয়, তাতে দিয়াজ আত্মহত্যা করেছেন বলে উল্লেখ করা হয়। তবে ওই প্রতিবেদন প্রত্যাখ্যান করে দিয়াজের পরিবার।

এরপর ২৪ নভেম্বর পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা দায়ের করেন দিয়াজের মা জাহেদা আলিম। মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু ও সহকারী প্রক্টর আনোয়ার চৌধুরীসহ ১০ জনকে আসামি করা হয়। এ ঘটনায় সহকারী প্রক্টর আনোয়ার চৌধুরীকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর আদালত পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) মামলাটি তদন্তের নির্দেশ দেন।

আপনার মন্তব্য

আলোচিত