সিওমেক প্রতিনিধি

২১ মে, ২০১৭ ১৬:৩৭

ওসমানী হাসপাতালে চিকিৎসকদের মানববন্ধন

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে সৃষ্ট ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) সিলেট জেলা শাখা। রোববার দুপুরে ওসমানী মেডিকেল কলেজের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বিএমএ কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে এ মানববন্ধন করেন সিলেটের চিকিৎসকরা। এতে বিএমএ'র কেন্দ্রীয় সহ-সভাপতি ও ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মোর্শেদ আহমদ চৌধুরীসহ চিকিৎসব নেতৃবৃন্দ ও ইন্টার্ন চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনটি প্রথমে মেডিকেলের সামনে শুরু হলেও পরে কলেজের মূল ফটকের বাইরে এসে প্রধান সড়কে আরো কিছুক্ষণ মানববন্ধন করেন চিকিৎসকরা।

এসময় সমাবেশে বক্তারা সম্প্রতি রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে হামলা, মামলা ও ভাঙচুরের তীব্র নিন্দা জানান।

বক্তারা, রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হাসপাতালে ভাঙচুর ও চিকিৎসকদের বিরুদ্ধে মামলা দায়েরের নিন্দা জানিয়ে অভিলম্বে এই মামলা প্রত্যাহারের দাবি জানান।

উল্লেখ্য, গত ১৮ মে সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী আফিয়া জাহান চৈতি মারা যান। চিকিৎসা অবহেলায় চৈতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ তুলেন তার সহপাঠীরা।

রোববারের মানববন্ধন পরবর্তী সমাবেশে বক্তারা কোনো রোগীর মৃত্যুতে গণমাধ্যমে ভুল চিকিৎসার অভিযোগ তোলার ক্ষেত্রে বিশেষজ্ঞদের মতামত নেওয়ারও দাবি জানান।

আপনার মন্তব্য

আলোচিত