শাবি প্রতিনিধি

২৪ অক্টোবর, ২০১৭ ১৭:৫৪

শাবির হলের সংকট দ্রুত নিরসনে আশ্বাস উপাচার্যের

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) বিদ্যমান হলগুলোর নানাবিধ সংকট নিরসনে অতিদ্রুতই ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের শিক্ষার্থীরা হলের মানোন্নয়নে স্মারকলিপি দিলে তিনি এ আশ্বাস দেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, দীর্ঘদিন যাবৎ বিভিন্ন জটিল সমস্যার মধ্য দিয়ে হলে অবস্থান করলেও বর্তমানে তা প্রকট ও উদ্বেগজনক আকার ধারণ করছে। সুষ্ঠু পরিবেশে হলের ছাত্রদের লেখাপড়া চালিয়ে যাওয়ার স্বার্থে খাবার সমস্যাসহ অনতিবিলম্বে সমস্যা সমাধানের আহ্বান জানানো হয়।

দাবিগুলোর মধ্যে ডাইনিং ও ক্যন্টিনে খাবার সমস্যা দূরীকরণ ও পানি ফিল্টারিং এর ব্যবস্থা করা,  রিডিং রুমের সংখ্যা বাড়ানো, বাথরুম, টয়লেট ও বেসিন নিয়মিত পরিষ্কার করা, হলের অভ্যন্তরে স্টেশনারী সামগ্রীর দোকানের ব্যবস্থা করা, ইন্টারনেটের গতি ও রাউটার সংখ্যা বৃদ্ধি ও জরুরি এম্বুলেন্সের ব্যবস্থা করা।

অন্যদিকে এসময় হল প্রাধ্যক্ষের প্রায় সময়ই হুট করে রুমে গিয়ে শিক্ষার্থীদের সাথে দূর্ব্যবহার করার অভিযোগও দেয়া হয়। ‘বিশ্ববিদ্যালয়ে হল প্রাধ্যক্ষের অবশ্যই শিক্ষার্থীবান্ধব হতে হবে। তা না হলে বিকল্প ব্যবস্থা আমাদেরও আছে’ জবাবে বলেন শাবি ভিসি।

বঙ্গবন্ধু হলের শিক্ষার্থী জাফর ইমাম বিপ্লব বলেন, এসব সমস্যা নিরসনে বার বার হল প্রভোস্টকে অবগত করা হলেও তিনি কার্যকর কোন পদক্ষেপ নেয়নি। সমস্যা দ্রুত সমাধানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপাচার্য মহোদয়ের হস্তক্ষেপ কামনা করছি।   

আরেক আবাসিক শিক্ষার্থী বশির আহমেদ জানান, বারবার হল প্রভোষ্টের স্বেচ্ছাচারিতার শিকার হয়ে আমরা সর্বশেষ ভাইস চ্যান্সেলরের কাছে গিয়েছি। হলের খাবারের মান অত্যন্ত জঘন্য হলেও প্রতিকারে কোনো ধরনের ব্যবস্থা নেননি তিনি।

আপনার মন্তব্য

আলোচিত