রাবি প্রতিনিধি

১৮ নভেম্বর, ২০১৭ ০১:৪৫

রাবি ছাত্রী ‘অপহরণ’ : ‘অপহরণকারীর’ বাবা আটক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলা বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী ‘অপহরণের’ ঘটনায় অপহরণকারীর সোহেল রানার পিতা জয়নাল আবেদিনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার সন্ধায় নওগাঁর পত্মীতলার সরদার পাড়ার নিজ বাড়ি থেকে পুলিশ তাকে আটক করে বলে জানান পত্নীতলা থানার ওসি মাজাহারুল ইসলাম।

পত্নীতলা থানার ওসি মাজাহারুল ইসলাম জানান, “রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীকে অপহরণের ঘটনায় মতিহার থানায় দায়ের করা অভিযোগের ভিত্তিতে অ্যাডভোকেট জয়নাল আবেদিনকে (অপহরণকারী সোহেল রানার পিতা) আটক করা হয়েছে।

“তাকে আটকের পর মতিহার থানা পুলিশকে জানানো হয়েছে। জয়নাল আবেদিনকে মতিহার থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

পত্মীতলা পুলিশ জানায়, জয়নাল আবেদিনকে আটকের পর তার কাছ থেকে অপহৃত ছাত্রীর অবস্থান সম্পর্কে কিছু তথ্য পাওয়া গেছে। অপহরণের পর ওই ছাত্রীকে সোহেল রানা ঢাকা নিয়ে যায়। অপহরণকারী সোহেল ও অপহৃত ওই ছাত্রী এখন ঢাকায় অবস্থান করছে বলেও জানিয়েছেন জয়নাল আবেদিন, যোগ করেন পত্মীতলা পুলিশ।

মতিহার থানার ওসি মেহেদী হাসান জানান, “অপহরণের ঘটনায় ছাত্রীর বাবা রাতে সাবেক স্বামী সোহেল রানাকে ৬ জনকে আসামী করে মতিহার থানায় মামলা করেছেন। আমরা উদ্ধার তৎপরতা চালাচ্ছি। এখন পর্যন্ত ওই ছাত্রীর কোন খোঁজ পাওয়া যায়নি।”

এর আগে শুক্রবার সকালে পরীক্ষা দেওয়ার উদ্দেশ্যে তাপসী রাবেয়া হল থেকে বের হন ওই ছাত্রী। হল থেকে বের হওয়ার পর তার সাবেক স্বামী সোহেল রানাসহ কয়েকজন তার সাথে কথা বলার চেষ্টা করে। কথাকাটাকাটির একপর্যায়ে তারা জোর করে ওই ছাত্রীকে সাদা একটি মাইক্রোবাসে তুলে নিয়ে দ্রুত চলে যায়।

সহপাঠীদের বরাত দিয়ে জানা যায়, গত বছরের ডিসেম্বরে সোহেল রানার সাথে তার পারিবারিকভাবে বিয়ে হয়। দুই মাস আগে তাদের বিবাহ বিচ্ছেদ হয়।

এদিকে, অপহৃত ছাত্রীকে উদ্ধারের দাবিতে বিকাল ৪টা থেকে উপাচার্যের বাসভবন ঘেরাও করেন রাবি শিক্ষার্থীরা। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাতের জন্য এ কর্মসূচি স্থগিত করেন তারা। একইসঙ্গে শনিবার (১৮ নভেম্বর) সকাল দশটা থেকে ফের উপাচার্যের বাসভবন ঘেরাও করবেন বলে ঘোষণা দেন তারা।

আপনার মন্তব্য

আলোচিত