নিজস্ব প্রতিবেদক

১৪ মার্চ, ২০১৮ ২৩:৫০

আসো আসো একটা সেলফি তুলি: জাফর ইকবাল

হাসপাতালে সবাই যখন আমাকে ঠেলাঠেলি করে নিয়ে যাচ্ছে তখন হঠাৎ করে দেখলাম একটা ছেলে পাগলের মত সেলফি তোলার জন্য ছুটে আসছে। আমি বললাম, আসো আসো একটা সেলফি তুলি, আসো।” অত্যন্ত হাস্যজ্জল ভাবেই কথা গুলো বললেন জাফর ইকবাল।

বুধবার (১৪ মার্চ) বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে আয়োজিত সভায় তার উপর হওয়া হামলার দিনের কথা এভাবেই স্মরণ করেন বিশ্ববিদ্যালয়ের এই অধ্যাপক।

জাফর ইকবাল বলেন, আমাকে যখন ওরা হাসপাতালে নিয়ে যাচ্ছিল তখন আমি বুঝলাম আমাকে মাথায় আঘাত করা হয়েছে। আমার প্রথম চিন্তা হলো আমার মস্তিষ্ক কি ক্ষতিগ্রস্ত হয়েছে কি না। যদি মস্তিষ্ক ক্ষতিগ্রস্ত হয় তবে বেঁচে থেকে আর কি হবে। তাই প্রথমেই আমি আমার স্ত্রী কে ফোন করার চেষ্টা করলাম, তাকে না পেয়ে মেয়েকে ফোন করলাম, কথা বললাম। আমি বললাম আমি এখনো চিন্তা করতে পারছি, আমার জ্ঞান এখনো হারায় নাই।

হামলার পর স্মৃতি ঠিক আছে কি না দেখতে তিনি একটি কবিতা পাঠ করেছিলেন বলেও জানান তিনি। তিনি বলেন, গাড়িতে বসে আমি আমার ব্রেইন টেস্ট করতে করতে যাচ্ছিলাম।

সেলফি তোলার প্রসঙ্গ টেনে তিনি বলেন, আমি যখন দেখলাম আমার সেন্স অব হিউমার ঠিক আছে সেহেতু আমার ব্রেইনে কিছু হয়নি।

এভাবেই হাস্যজ্জল ভাবেই শিক্ষার্থীদের প্রতি বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রিয় এই শিক্ষক।

উল্লেখ্য, ৩ মার্চ নিজ বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে হামলার শিকার হন ড. মুহম্মদ জাফর ইকবাল। ১১ দিন পর বুধবার দুপুরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে সরাসরি চলে আসেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। তারপর বিকেল ৪টায় সেই মুক্তমঞ্চেই শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত