নিজস্ব প্রতিবেদক

২২ জুন, ২০১৫ ১১:৫৫

শাবি উপাচার্য অবরুদ্ধ : মুখোমুখি অবস্থান আন্দোলনরত শিক্ষক ও ছাত্রলীগ

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূঁইয়ার অপসারণ দাবিতে তাঁকে নিজ কার্যালয়ে অবরুদ্ধ করে অবস্থান নিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা।

ছুটি শেষ হওয়ার একদিন আগেই আজ সকাল ৯টায় উপাচার্য কর্মস্থলে যোগ দিলে তাঁর কার্যালয়ের সামনে অবস্থান নেন বিশ্ববিদ্যালয়ের মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ। এসব উপাচার্য কার্যলয়ের ফটকে তালা ঝুলিয়ে দেন তাঁরা। এতে অবরুদ্ধ হয়ে পড়েন উপাচার্য।

এদিকে, উপাচার্য আমিনুল হক ভূইয়ার পুণরায় কর্মস্থলে যোগ দে্য়াকে স্বাগত জানাতে উপাচার্য কার্যালয়ের পাশেই অবস্থান নিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এতে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় অপ্রীতিকর ঘটনা ঘটার আশঙ্কা দেখা দিয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে সোমবার সকালে অনেকটা গোপনে কর্মস্থলে এসে যোগ দেন তিনি। যোগ দিয়েই ভারপ্রাপ্ত প্রক্টর এমদাদুল হকের বদলে বন ও পরিবেশ বিভাগের অধ্যাপক কামারুজ্জামান চৌধুরীকে প্রক্টর হিসাবে নিয়োগ দেন । খবর পেয়ে আনন্দলরত শিক্ষকরা তাকে তাঁর কার্যালয়ে অবরুদ্ধ করে রেখেছেন।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের যুগ্ন আহ্বায়ক মোস্তাবুর রহমান জানিয়েছেন, উপাচার্যের অপসারনের পূর্ব পর্যন্ত অবস্থান চালিয়ে যাবেন তারা।

মোস্তাবুর রহমান বলেন- ' তাঁর ২৪ তারিখ যোগ দেয়ার কথা থাকলেও তিনি গোপনে এসে কাজে যোগ দেন, তাকে আমরা আর কেউ ভিসি হিসাবে চাইনা। আমরা ভিসির স্থায়ী অপসারণ দাবিতে আন্দোলন চালিয়ে যাব'। এসময় মোস্তাবুর রহমান বলেন, শিক্ষার্থীদের পাঠদানের কথা বিবেচনায় করেই আন্দোলন চালাবেন তারা। একই সাথে আন্দোলন ও ক্লাস পরীক্ষা চলবে।

উল্লেখ্য, ভিসি’র বিরুদ্ধে শিক্ষকদের সাথে অসৌজন্যসূরক আচরণ, দুর্নীতি, স্বজনপ্রীতিসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে তাকে অপসারণের দাবিতে দীর্ঘদিন ধরেই আন্দোলন চালিয়ে আসছেন শিক্ষকদের এই অংশ।

এর আগে শিক্ষকদের অন্দোলনের মুখে দু’মাসের ছুটিতে যান উপাচার্য প্রফেসর ড. মো. আমিনুল হক ভূঁইয়া। ছুটি শেষে ২৪ জুন তার কর্মস্থলে যোগ দেয়ার কথা থাকলেও ছুটি শেষ হওয়ার দু'দিন আগেই আজ গোপনে কর্মস্থলে যোগ দেন উপাচার্য।

আপনার মন্তব্য

আলোচিত