সিলেটটুডে ডেস্ক

০৯ অক্টোবর, ২০১৮ ১১:৪৮

ভর্তি জালিয়াতির অভিযোগে জগন্নাথের ২ শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা চলাকালে এক পরীক্ষার্থীকে ভুয়া প্রশ্নপত্রের মাধ্যমে জালিয়াতির চেষ্টাকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দুই শিক্ষার্থীকে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (৮ অক্টোবর) রাতে তাদেরকে আশুলিয়া থানা পুলিশে সোপর্দ করা হয়।

অভিযুক্তরা হলেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র সাকিব উল সাদাত ও একই বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশিক ই আতাহার মেজবাহ। আশিক-ই-আতাহার মেজবাহের বাড়ি ঠাকুরগাঁওয়ের ইসলামবাগে আর সাকিব-উল-সাদাতের বাড়ি কুড়িগ্রামের উলিপুরে।

জানা যায়, জামিল নামে এক ভর্তিচ্ছুকে ৪ লাখ ২০ হাজার টাকার বিনিময়ে কলা ও মানবিক অনুষদের (সি ইউনিট) প্রশ্নপত্র সরবরাহের প্রস্তাব দেয় আশিক ও সাকিব। জামিল বিষয়টি বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী মাহবুবুর রহমান নীলকে জানায়। নীল বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে অবগত করেন। পরে আশিক ও সাকিব ক্যাম্পাসে আসলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিকদার মো. জুলকারনাইন বলেন, তারা যে অপরাধ করেছে তার শাস্তি সর্বনিন্ম তিন বছর। কিন্তু ভ্রাম্যমাণ আদালত সর্বোচ্চ দুই বছরের কারাদণ্ড দিতে পারে। তাই কোর্ট অধিকতর তদন্ত ও যথাযথ শাস্তি নিশ্চিতের জন্য মামলা করার পরামর্শ দিয়েছেন। তাই আমরা তাদের পুলিশে সোপর্দ করেছি।’

এদিকে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন।

আপনার মন্তব্য

আলোচিত