সিলেটটুডে ডেস্ক

০২ সেপ্টেম্বর, ২০২১ ১৪:৪৪

বাংলাদেশ থেকে এমিরেটসে দুবাই যাওয়া যাবে না

বাংলাদেশসহ বিশ্বের কয়েকটি দেশ থেকে আসা যাত্রীরা তাদের শেষ গন্তব্যস্থল হিসেবে বর্তমানে দুবাইতে ভ্রমণ করতে পারবেনা বলে জানিয়েছে এমিরেটস এয়ারলাইন্স। খবর গালফ নিউজের

দুবাই ভ্রমণের শর্ত হিসেবে উড্ডয়নের ৬ ঘন্টা আগে বিমানবন্দরে যাত্রীদের একটি র‍্যাপিড পিসিআর টেস্ট করতে হবে। কিন্তু ভ্রমণ নিষেধাজ্ঞা আনা এ সকল দেশের বিমানবন্দরে  র‍্যাপিড পিসিআর টেস্টের সুবিধা নেই।

এমিরেটস তাই তার ওয়েবসাইটে জানিয়েছে, "...বাংলাদেশ, নাইজেরিয়া, ভিয়েতনাম, জাম্বিয়া এবং ইন্দোনেশিয়া থেকে শেষ গন্তব্যস্থল হিসেবে ভ্রমণকারী যাত্রীদের বর্তমান দুবাইতে আসা সম্ভব নয়।"

ট্রানজিটের নিয়ম হিসেবে, ট্রানজিটের যাত্রীদেরকেও তাদের গন্তব্যের জন্য প্রয়োজনীয় কিছু শর্ত পূরণ করতে হবে।

এছাড়া বাংলাদেশ, ভারত, নাইজেরিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, উগান্ডা, ভিয়েতনাম, জাম্বিয়া, এবং ইন্দোনেশিয়া থেকে আসা যাত্রীদেরকে ভ্রমণ পূর্ববর্তী ৭২ ঘন্টার মধ্যে করা কোভিডের পিসিআর টেস্টের নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে।

একইসাথে অন্যান্য দেশের ট্রানজিট যাত্রীদের এই সার্টিফিকেট দেখানোর প্রয়োজন পড়বে না। তবে, যদি তাদের গন্তব্যের দেশগুলো নির্দেশনা দেয়, তাহলে অন্যান্য দেশের যাত্রীদেরকেও এ নিয়ম মানতে হবে।

এমিরেটস জানিয়েছে, নাইজেরিয়া থেকে আসা-যাওয়ার ফ্লাইট আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত থাকবে।

এয়ারলাইন জানায়, "গত ১৪ দিনে নাইজেরিয়াতে যারা গিয়েছেন বা নাইজেরিয়ার কোনো মানুষের সংস্পর্শে এসেছেন, তাদের দুবাইগামী কোনো আমিরাতের ফ্লাইটে যাত্রার অনুমতি দেওয়া হবে না। এ সংশ্লিষ্ট ফ্লাইটের বুকিং বাতিল করা হয়েছে"।

"যদি আপনার ফ্লাইট বাতিল করা হয় বা কোভিডের বিধিনিষেধজনিত কারণে রুট স্থগিত করা হয়, তাহলে পুনরায় বুকিংয়ের জন্য আমাদেরকে কল করার প্রয়োজন নেই। যখন ফ্লাইট পুনরায় শুরু হবে, তখন যাত্রার নতুন পরিকল্পনা তৈরি করতে আপনার বুকিং অফিস বা আমাদের সাথে যোগাযোগ করুন," উল্লেখ করে এমিরেটস।

আপনার মন্তব্য

আলোচিত