বিনোদন ডেস্ক

১৩ নভেম্বর, ২০১৫ ১৯:৩৪

টিভিতে নাচ-গান দেখা মানে আল্লাহর আদেশ অমান্য করা : হ্যাপি

টিভিতে নাচ-গান দেখলে আল্লাহ অখুশি হবেন এমন মন্তব্য করে বাংলা সিনেমা জগতের সাবেক চিত্রনায়িকা নাজনীন আক্তার হ্যাপি লিখেছেন আল্লাহর সৃষ্টি চোখ দিয়ে টিভিতে নাচ-গান দেখা ঠিক নয়।

ক্রিকেটার রুবেলের সঙ্গে সম্পর্কের ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর তিনি ধর্মপালনের দিকে ঝুঁকেছেন এবং ফেসবুকে সে ধর্ম প্রচারণার একটা অংশ হিসেবেই নিয়েছেন। সাম্প্রতিক সময়ে ফেসবুকে তাঁর দেওয়া অধিকাংশ স্ট্যাটাসই ধর্ম সম্পর্কিত।

বৃহস্পতিবার রাতে ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি সেলফি এবং তারকাদের সঙ্গে দেখা করার বেশ সমালোচনা করেছেন। এবং টিভিতে নাচ-গান দেখা নিয়ে বলেছেন- "আমরা যে চোখ দিয়ে টিভিতে নাচ-গান দেখে আল্লাহর আদেশ অমান্য করি ,সেই চোখ তো তারই দেওয়া! তিনি দেখতে দিয়েছেন, অবশ্যই এই চোখ দিয়ে এমন কিছু দেখা উচিৎ নয় , যেটাতে আল্লাহ অখুশি হবেন।"

নাজনীন আক্তার হ্যাপির লেখার বিস্তারিত:
কোথা থেকে শুরু করব বুঝতে পারছি না!টিভিতে,পত্রিকাতে,অনলাইন সাইটে আমরা বিভিন্ন পন্যের মনোমুগ্ধকর বিজ্ঞাপন দেখি,এবং বিজ্ঞাপনের ঝলকে চোখই সরানো যায় না এবং অনেক পন্যের বিজ্ঞাপন দেখে আমরা তো প্রতিজ্ঞা করেই ফেলি যে, এটা কিনবোই! এবং নিজের কাছে টাকা না থাকলেও বাবা/মা/ভাই/স্বামী কাউকে না কাউকে চাপ দিয়ে হলেও জিনিসটা চাই!

কোন তারকার সাথে দেখা করার অফার? দিন রাত এক করে কিভাবে ভাগ্যবান/ভাগ্যবতী উইনার হয়ে কিভাবে তারকার সাথে দেখা করা যায়,তারপর কিভাবে সেলফি তোলা যায় এসব ভেবে পাগল হয়ে যাই।তারপর বন্ধুদের বলতে হবে, আমি কার সাথে দেখা করছি জানিস? এই দেখ সেলফি দেখ!

একটু ভেবে বলুন তো এসবের পেছনে ছুটে,এসব নিয়ে চিন্তা ভাবনা করে আসলে কোন ফায়দা আছে? প্রকৃত অর্থে হচ্ছে ঈমান নষ্ট করার জন্য এসবই যথেষ্ট।দুনিয়ার কান্ড-কারখানা দেখে আর সেসবে গা ভাসিয়ে ফায়দা দুনিয়া পর্যন্তই শুধু হতে পারে।কিন্তু আখিরাতে?

আমরা এসবে মনযোগ দিয়ে আল্লাহর কাছ থেকে দূরে সরে যাচ্ছি।একসময় এতটাই দূরে চলে যাব যেখান থেকে আল্লাহর কাছে ফেরা কঠিন হয়ে যাবে।কারণ যতটা আগ্রহ আমাদের দুনিয়া নিয়ে, সেই তুলনায় আখিরাত নিয়ে ভাবাটা আমাদের কাছে সময়ের অপচয় ছাড়া আর কি!

আমরা বারবার ভুলে যাই যে, আমরা শুধু আল্লাহর ইবাদাতের জন্য দুনিয়াতে এসেছি।ইবাদাত ছাড়া আর কোন কিছুতে পাগল হওয়ার মানেই আগুন।আমরা যে চোখ দিয়ে টিভিতে নাচ-গান দেখে আল্লাহর আদেশ অমান্য করি ,সেই চোখ তো তারই দেওয়া! তিনি দেখতে দিয়েছেন, অবশ্যই এই চোখ দিয়ে এমন কিছু দেখা উচিৎ নয় , যেটাতে আল্লাহ অখুশি হবেন।

তারকার সাথে দেখা করার যতটা আগ্রহ থাকে আমাদের মাঝে,এই আগ্রহটা যদি আল্লাহর সাথে দেখা করার জন্য হত তাহলে হয়তো আমরা আল্লাহর রহমতকে ছায়ার মত পাশে পেতাম,না জানি এর কত দামী উপহার আল্লাহ দিতেন!

আল্লাহর চিন্তা ছাড়া অন্য কিছুতে অস্থির হওয়ার মানে নিঃসন্দেহে আগুনের দিকেই যাচ্ছি।নিশ্চয় সেই আগুন খুবই যন্ত্রণাদায়ক!আসুন, আল্লাহর কাছে ক্ষমা চাই আর শুধু তারই ইবাদাত করি,মিথ্যা দুনিয়ায় ব্যস্ত না হয়ে শুধু পরকাল নিয়েই ভাবার প্রতিজ্ঞা করি।

আপনার মন্তব্য

আলোচিত