নিজস্ব প্রতিবেদক

১৮ অক্টোবর, ২০১৬ ১৯:৪৩

সিলেট মাতাতে আসছে ‘আর্টসেল’

মঞ্চের আলো আঁধারি ও ধোঁয়ার মধ্য দিয়ে বাতাসে ভেসে আসা সুরের প্রশ্ন, “তোমরা কেউ কি দিতে পারো প্রেমিকার ভালবাসা?” অথবা বিষাদের তীব্র সুর “আর্তনাদে হিঁচড়ে পড়ছে বেদনা...” কিংবা দেশাত্ববোধের মুর্চ্ছনা “দুটো মানচিত্র এঁকে দুটো দেশের মাঝে, বিঁধে আছে অনুভূতিগুলোর ব্যবচ্ছেদ...”, আর তার সাথে মোহগ্রস্থ হাজারো দর্শকের বিমুগ্ধতা।

এ গান ও এ অনুভূতি সম্ভব কেবলমাত্র বাংলা প্রগ্রেসিভ মেটাল ব্যান্ড সঙ্গীতের প্রথিকৃৎ ‘আর্টসেল’ এর কনসার্টে আর আট মাসের মাথায় আবারো সিলেটের সঙ্গীতপ্রেমীদের মাতাতে আসছে ‘আর্টসেল’।

লিডিং ইউনিভার্সিটির অন্যতম কমিউনিটি ব্যান্ড সংগঠন, ‘ব্যান্‌ড কমিউনিটি’র আয়োজনে এবং ‘প্রাণ ফ্রুটো’ ও ‘বিস্ক ক্লাব’ এর সহযোগিতায় নগরীর পুলিশ লাইন মাঠে আগামী শুক্রবার (২১ অক্টোবর) অনুষ্ঠিত হতে যাচ্ছে কনসার্ট, “দ্যা ব্যান্‌ড কমিউনিটি প্রেজেন্টস অ্যানাদার ব্রিক ইন দ্যা ওয়াল উইথ আর্টসেল”।

সিলেটে আর্টসেল শেষবার এসেছিলো গত ফেব্রুয়ারিতে শাবিপ্রবিতে অনুষ্ঠিত রকনেশন ট্যুরে। তবে আর্টসেলের ভক্তদের খুব বেশিদিন করতে হচ্ছে না অপেক্ষা। শুক্রবারই সিলেটের মঞ্চে দেখা মিলছে এরশাদ-লিঙ্কনের আর্টসেলের। বিকেল ৪টা থেকে শুরু হওয়া এ কনসার্টের একই মঞ্চে আর্টসেলের আগে দর্শকদের বিমোহিত করতে প্রস্তুত আয়োজন ব্যান্ড ‘ব্যান্‌ড কমিউনিটি’।

আয়োজকরা জানান, কনসার্টটি মূলত প্রাণ ফ্রুটো ও বিস্ক ক্লাবের সৌজন্যে বিনামূল্যে প্রদর্শিত হবে, তবে আগ্রহী সঙ্গীতপ্রেমিদের প্রবেশপত্র হিসেবে সাথে প্রাণ ফ্রুটোর একটি কাভার ফ্ল্যাপ রাখতে হবে।

এছাড়াও কনসার্টে রয়েছে ভিআইপি টিকেটের ব্যবস্থা, যার শুভেচ্ছা মূল্য নির্ধারণ করা হয়েছে ৩০০ টাকা, তবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য ভিআইপি টিকেটের মূল্য ১৫০ টাকা রাখা হয়েছে বলে জানান আয়োজকরা।

ব্যান্‌ড কমিউনিটি’র ব্যান্ড লিডার ও ড্রামার ইশতিয়াক তানভীর চৌধুরী তুষার সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমকে জানান, “ব্যান্‌ড কমিউনিটি সবসময়ই দর্শকদের নতুন ও চমকপ্রদ কিছু উপহার দিত বদ্ধপরিকর আর তারই ধারাবাহিকতায় এবারের কনসার্টে আসছে ‘আর্টসেল’। গত বছরও ব্যান্‌ড কমিউনিটি’র আয়োজনে সিলেটের মঞ্চ মাতিয়েছিলো দেশের আরেকটি অন্যতম ব্যান্ড ‘ওয়ারফেজ’।”

কনসার্টের আয়োজনকে সফল করতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন সংগঠনের সদস্যরা আর শুভাকাঙ্ক্ষিদের ভালোবাসায় এ কনসার্টটিও সফল হবে বলে জানান তিনি। তুষার বলেন, আর্টসেলের অনবদ্য গান ছাড়াও ব্যান্‌ড কমিউনিটির পরিবেশনায়ও থাকছে চমক। আর সর্বোপরী আর্টসেল, মানেইত অসাধারণ কিছু।

আপনার মন্তব্য

আলোচিত