সিলেটটুডে অনলাইন ডেস্ক

০৩ মে, ২০১৭ ১৩:০৫

হলি আর্টিজানে ‘জঙ্গি’ হামলার কাহিনী অবলম্বনে অগ্নিদেবের ‘জিহাদ’

বাংলাদেশের গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টে ভয়াবহ জঙ্গি হামলার কাহিনী নিয়ে তৈরি হচ্ছে হিন্দি ছবি। ছবিটির নাম ‘জিহাদ’। ছবির মূল তিনটি চরিত্রে থাকছেন ঋতুপর্ণা সেনগুপ্ত, ব়্যাচেল হোয়াইট ও রোহিত রায়। পুরোদমে চলছে এখন ছবির শুটিং। সহকর্মী রোহিত রায়ের সঙ্গে কাজ করতে নাকি খুব ভালো লাগছে ঋতুপর্ণার।

টুইটার অ্যাকাউন্টে সম্প্রতি রোহিত রায় এবং ব়্যাচেল হোয়াইটের সঙ্গে শুটিংয়ের ফাঁকে তোলা দুটি ছবি প্রকাশ করেছেন ঋতুপর্ণা। সেখানে তিনি লিখেছেন, ‘পুরোদমে কাজ চলছে অগ্নিদেবের “জিহাদ” ছবির। রোহিত রায় এবং ব়্যাচেল হোয়াইটের সঙ্গে কাজ করতে সবসময়েই খুব ভালো লাগে।”

গুলশান হত্যাকাণ্ড দিয়ে শুরু হবে ছবির কাহিনী। এরপর ধীরে ধীরে ‘জঙ্গি’-গোষ্ঠীরা কেন এমন করছে, কারা ‘জঙ্গি’ তৈরি করছে, কীভাবে তারা পৃথিবীতে সন্ত্রাস ছড়াচ্ছে এসব বিষয় তুলে ধরা হবে ছবির কাহিনীর মাধ্যমে। থ্রিলার ধর্মী ও রহস্যে ভরপুর এই ছবিটি নির্মাণ করছেন ভারতীয় চলচ্চিত্র পরিচালক অগ্নিদেব চট্টোপাধ্যায়। অগ্নিদেব তার এই ছবির নাম রেখেছেন ‘জিহাদ’।

রোহিত রায় আর ঋতুপর্ণা সেনগুপ্ত থাকবেন ছবিতে স্বামী-স্ত্রীর ভূমিকায়। ব়্যাচেল হোয়াইটকে দেখা যাবে এক সিরিয়ান ‘জঙ্গি’র ভূমিকায়। ছবির শুটিং শুরু হয়েছে কলকাতায়। তবে পরবর্তী পর্যায়ে তুরস্ক, বার্সেলোনা, প্যারিস, এমনকি সিরিয়া সংলগ্ন তুরস্কের সীমান্তেও শুটিংয়ের পরিকল্পনা রয়েছে পরিচালকের। অনেক গবেষণা করে তৈরি করা হচ্ছে ছবিটি। তাই ছবিটি মনের মতো করে তৈরি করার জন্য সিনেমাটোগ্রাফির কাজ নিজেই করছেন অগ্নিদেব। এ বছরই মুক্তি পাচ্ছে ছবিটি। তবে কবে মুক্তি পাবে সেই ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি।

সূত্র: মিড ডে।

আপনার মন্তব্য

আলোচিত