বিনোদন ডেস্ক

১৫ জুন, ২০১৫ ১৩:৫৫

বিয়ে করে বিশ্ব রেকর্ড

ভালোবাসার জন্য বয়স কোনো বাধা হতে পারে না। এই সত্যটিই যেন নতুন করে প্রমাণ করলেন যুক্তরাজ্যের জর্জ কিরবি এবং ডরেন লুকি। দীর্ঘ ২৭ বছর লিভ টুগেদারের পর গত শনিবার বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন এই প্রবীণ জুটি। এর ফলে বিশ্বের সবচেয়ে বেশি বয়সী নবদম্পতি হিসাবে  গিনিস ওয়ার্ল্ড বুক রেকর্ডে জায়গা করে নিয়েছেন তারা। তাদের দুজনের সম্মিলিত বয়স হচ্ছে ১৯৪ বছর ২৮১ দিন।

বিয়ে ছাড়া তাদের চলছিল না এমন নয়। একসঙ্গে ভালোই কাটছিলো বুড়ো-বুড়ির দিন। কিন্তু তাদের বয়স্ক ছেলেমেয়েরাই দুই প্রেমিক প্রেমিকার চার হাত এক করে দেয়ার জন্য ওঠে পড়ে লেগেছিলেন। তাদের জোরাজুরিতে পড়ে এ বছর ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের দিনে ডরেনকে বিয়ের প্রস্তাব করেন প্রেমিক জর্জ।

শনিবার তাদের বিয়ে অনুষ্ঠিত হয়েছে ইংল্যান্ডের ইস্টবোর্নে সমুদ্র পাড়ের এক হোটেলে। ১০৩ বছরের বর জর্জ বিয়ে করতে এসছিলেন স্যুট-টাই পরে। বিয়েতে ডরেন পরেছিলেন সাদা পোশাকে নীল ফুলেল মায়া ছড়ানো জামা। দিন কয়েক আগে পড়ে যাওয়ায় হুইল চেয়ারে করেই বিয়ের আসরে হাজির ছিলেন প্রাক্তন বক্সার জর্জ। ও ভালো কথা, এ দিন কিন্তু জর্জের জন্মদিন ছিল।

বিয়েতে সবমিলিয়ে ৫০ জনের মত ঘনিষ্ঠ বন্ধু এবং আত্মীয়-স্বজন  উপস্থিতি ছিলেন। সাত ছেলেমেয়ে, ১৫ জন নাতি, নাতনি এবং সাত জন প্রপৌত্র, প্রপৌত্রীর উপস্থিতিতে জমে উঠেছিল এই  প্রবীণ দম্পতির বিবাহ বাসর।

বিয়ের পর জর্জ বলেন,‘সত্যি খুব ভালো লাগছে। ডোরেনকে চিরতরে কাছে পেয়ে আমি যেন যৌবন ফিরে পেয়েছি। বাকি জীবন আমরা একসঙ্গে কাটাব।’ অন্যদিকে ডোরেন বলেন,‘আমি লজ্জায় লাল হয়ে যাওয়া কোনো যুবতী বধূ নই। তারপরও আমার খুব আনন্দ হচ্ছে। এটি আমার জীবনের একটি বিশেষ দিন। সবাইকে একসঙ্গে দেখে আমার খুব ভালো লাগছে।’ তারা দুজনই নিজেদের এই বিলম্বিত বিয়েকে নিয়ে দারুন উত্তেজিত।

আপনার মন্তব্য

আলোচিত