সিলেটটুডে ডেস্ক

০৭ নভেম্বর, ২০১৫ ১১:৪১

নকিয়ার ‘গুপ্তচর’ ফোন

নকিয়ার গুপ্তচর ফোন! কানে হেডফোনের মত তারহীন ছোট্ট চিপস। সেই চিপসে আঙ্গুলের ডগা দিয়ে স্পর্শ করলেই কল চলে যাবে অপরপ্রান্তে। এমনকি করে কল রিসিভও করা যাবে।

মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই’র এজেন্টরা ১৯ শতকে এমন প্রযুক্তি ব্যবহার করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছিলো। এবার নকিয়ার পালা। দুর্দান্ত প্রযুক্তির সংমিশ্রণে নতুন কনসেপ্ট ফোন তৈরি করতে যাচ্ছে নকিয়া। এটি হবে রিং ফোন। শুধুমাত্র হাতের আঙ্গুলে আংটির মত পরিধান করে ফোন কল আদান প্রদান করা যাবে।

২০১৬ সালে মাইক্রোসফটের সঙ্গে নকিয়ার চুক্তি শেষ হচ্ছে। এরপর নকিয়া নিজেদের নামে ফোন বাজারে আনতে যাচ্ছে। নকিয়া নতুন নতুন ফোন বাজারে নিয়ে আসার জন্য এখন রীতিমতো গবেষণা চালাচ্ছে। এসব ফোন এখন কনসেপ্ট আকারেরই রয়েছে।

নকিয়ার কনসেপ্ট রিং ফোনটি দিয়ে মূলত গুপ্তচরবৃত্তি করা যাবে। কিংবা বন্ধু-বান্ধবদের দেখিয়ে তাক লাগিয়ে দেয়া যাবে। ডিভাইসটি খুব সহজেই আঙ্গুলে পড়া যাবে। তবে এতে কোনো ডিসপ্লে নেই। শুধু ফোন কল আদান-প্রদান করা যাবে।

নকিয়ার জন্য এই রিং ফোনটি ডিজাইন করেছে প্রযুক্তি পণ্যের ডিজাইনার ইস্সাম ট্রাবেলসি। সিলিকন আর নমনীয় রাবার দ্বারা তর্জনী হয়ে উঠবে ফোন। কান চুলকাতে চুলকাতে কথা বলাও সেরে নেয়া যাবে। কথা বলা এবং বার্তা আদান প্রদানের কাজ করা যাবে এই ফোন দিয়ে। ভাইব্রেশনেই জানা যাবে কল আসার সংকেত।

আপনার মন্তব্য

আলোচিত