সিলেটটুডে ডেস্ক

০৯ মে, ২০১৬ ০১:০০

অনিবন্ধিত বন্ধ সিম নতুন করে কিনতে হবে

৩১ মের  পর অনিবন্ধিত সিমকার্ড বন্ধের জন্য মোবাইল ফোন অপারেটরদের নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

রোববার (৮ মে) বিটিআরসি'র পক্ষ থেকে অপারেটরদের এ নির্দেশনা পাঠানো হয়।

এ ছাড়া  বিটিআরসির দায়িত্বপ্রাপ্ত একজন মহাপরিচালকের সঙ্গে মোবাইল ফোন অপারেটরদের বৈঠকে ৩১ মের পর অনিবন্ধিত সিমকার্ড নতুন করে চালুর করার পদ্ধতিও চূড়ান্ত করা হয়।

জানা যায়, ৩১ মের পর যেসব সিমকার্ড অনিবন্ধিত থাকবে সেগুলো বন্ধ হয়ে যাবে। এরপর এগুলো আবারও চালু করতে চাইলে সংশ্লিষ্ট গ্রাহককে বায়োমেট্রিক পদ্ধতির মাধ্যমে তা কিনে নিতে হবে। এক্ষেত্রে সিমকার্ডের নির্ধারিত মূল্যের সঙ্গে একশ’ টাকার সিমট্যাক্সও দিতে হবে। বন্ধ হয়ে যাওয়া সিমকার্ড কোন গ্রাহক নতুন করে না কিনলে পূর্বের নিয়ম অনুযায়ী ১৮ মাস পর সেই নম্বর নতুন গ্রাহকের কাছে বিক্রি করতে পারবে অপারেটররা।

আরও পড়ুন : ১ মে থেকে তিন ঘন্টা বন্ধ থাকবে অনিবন্ধিত সিম, নিবন্ধন করা যাবে আরো এক মাস

এ দিকে রোববার বিকেলে বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ কমিশন বৈঠকে রবি ও এয়ারটেল একীভূত হওয়ার ক্ষেত্রে ৫০০ কোটি টাকার ফি চূড়ান্ত করে একটি সুপারিশ সরকারের উচ্চ পর্যায়ে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশেষ কমিশন বৈঠক সম্পর্কে জানতে চাইলে বিটিআরসির চেয়ারম্যান ড.শাহজাহান মাহমুদ বলেন, কমিশন বৈঠকে রবি ও এয়ারটেলের একীভূত হওয়ার ক্ষেত্রে ফি আরোপের সুপারিশ চূড়ান্ত করা হয়েছে। এটি সরকারের উচ্চ পর্যায়ে পাঠানো হবে। তবে ফির অংক নির্ধারণের বিষয়ে কিছু জানাতে চাননি তিনি।

আপনার মন্তব্য

আলোচিত