সিলেটটুডে ডেস্ক

০৫ জুন, ২০১৬ ১৬:৩৯

মেসেজ পাঠাতে মেসেঞ্জার ইন্সটল বাধ্যতামূলক!

বন্ধ হয়ে যাচ্ছে ফেসবুক মোবাইল অ্যাপ থেকে ম্যাসেজ পাঠানোর সেবা।

ব্যবহারকারীদের আলাদা করে মেসেজিং অ্যাপলিকেশন ডাউনলোড করে তবেই সেবাটি ব্যবহার করতে হবে। মেসেঞ্জারকে জনপ্রিয় করতেই না কি ফেসবুকের এই উদ্যোগ।

প্রযুক্তি বিশ্লেষকেরা বলছেন, মেসেজিং অ্যাপ্লিকেশন ‘মেসেঞ্জার’ উন্মুক্ত করার পর থেকে ফেসবুক কর্তৃপক্ষ এ সেবা জনপ্রিয় করার নানা চেষ্টা চালিয়ে যাচ্ছে। ২০১১ সালের ৯ আগস্ট মেসেঞ্জার উন্মুক্ত করে ফেসবুক। এ বছরের এপ্রিল মাস পর্যন্ত মেসেঞ্জার ব্যবহারকারী সংখ্যা ৯০ কোটি ছাড়িয়েছে। তবে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ১৬৫ কোটি। আরও বেশি মানুষকে মেসেঞ্জারে টেনে আনতে পুরোনো মেসেজিং-সেবা বন্ধ করে দিচ্ছে ফেসবুক।

প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, মোবাইল ওয়েব অ্যাপ্লিকেশন থেকে মেসেঞ্জার বিচ্ছিন্ন করে ফেলছে ফেসবুক। এখান থেকে অনেক জোর করেই মেসেঞ্জার ব্যবহার করতে বলছে ফেসবুক কর্তৃপক্ষ। যাঁরা পুরনো সংস্করণের অ্যাপ্লিকেশন থেকে চ্যাট করছেন, তাঁরা নানা সমস্যায় পড়ছেন।

চ্যাটের জন্য মোবাইল ওয়েব অ্যাপ থেকে সরে গিয়ে মেসেঞ্জার ব্যবহারের পরামর্শ দিয়ে একটি নোটিশ দেখাচ্ছে ফেসবুক। তাতে বলা হচ্ছে, আপনার কথোপকথন মেসেঞ্জারে স্থানান্তর হচ্ছে। শিগগিরই শুধু মেসেঞ্জারে আপনার কাছে আসা বার্তাগুলো দেখতে পাবেন।

বিশেষজ্ঞদের পরামর্শ হচ্ছে, চ্যাটের সময় যদি কোনো বিঘ্ন না চান, তবে ওয়েব অ্যাপের পাশাপাশি মেসেঞ্জার অ্যাপটির জন্যও আপনার স্মার্টফোনে জায়গা রাখুন।

আপনার মন্তব্য

আলোচিত