সিলেটটুডে ডেস্ক

২৮ জুলাই, ২০১৬ ০০:৪২

২০২১ সালে তথ্যপ্রযুক্তি খাত পোষাক খাতকেও ছাড়িয়ে যাবে : জয়

২০২১ সালে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাত পোষাক খাতকেও ছাড়িয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

বুধবার (২৭ জুলাই) কারওয়ান বাজারের জনতা টাওয়ারে আইটি ইনকিউবেটরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এ মন্তব্য করেন। রাজধানীর সোনারগাঁও হোটেলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সজীব ওয়াজেদ জয় বলেন, 'আমার জীবনের সবচেয়ে বড় উদ্যোগ ডিজিটাল বাংলাদেশ। যার শুরুটা হয়েছিল সাত বছর আগে। এখন স্টার্টআপটি অনেকটা পরিণতির দিকে যাচ্ছে। তথ্যপ্রযুক্তির যথোপযুক্ত ব্যবহারের মাধ্যমে বাংলাদেশকে জ্ঞানভিত্তিক সমৃদ্ধ একটি দেশে রূপান্তরে সরকার কাজ করে যাচ্ছে।'

এ সময় তিনি প্রত্যাশা ব্যক্ত করে বলেন, ২০২১ সালে দেশের তথ্যপ্রযুক্তি খাত পোশাক খাতকেও ছাড়িয়ে যাবে।

সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগের উদ্যোগে রাজধানীর কারওয়ান বাজারে জনতা সফটওয়্যার টেকনোলজি পার্কে এ আইটি ইনকিউবেটরটি চালু করা হয়েছে।

অনুষ্ঠানে আইটি ইনকিউবেটর উদ্বোধনের পাশাপাশি 'কানেক্টিং স্টার্টআপ' প্রতিযোগিতার সেরা ১০টি স্টার্টআপ উদ্যোক্তার হাতে পুরস্কার তুলে দেন জয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আন্তর্জাতিক টেলিযোগাযোগ ইউনিয়ন (আইটিইউ) প্রেসিডেন্ট হাউলিন ঝাও।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারের উদ্যোগে প্রশংসা করে তিনি বলেন, বাংলাদেশ কয়েক বছরে প্রযুক্তিতে অনেক এগিয়েছে। এখানে টেলিকম খাতও শক্তিশালী।

নতুন উদ্যোক্তাদের জন্য ইনকিউবেটর চালুর প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশের এমন উদ্যোগ সত্যিই প্রশংসাযোগ্য। কারণ নতুন উদ্যোক্তারাই দেশকে এগিয়ে নিতে বড় ভূমিকা রাখে।

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক, আইসিটি সচিব শ্যাম সুন্দর শিকদার, বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, বাংলালিংকের সিইও এরিক অস এবং আইসিটি ডিভিশন, বেসিস, বিসিসি, হাইটেক পার্ক কর্তৃপক্ষসহ প্রযুক্তি-সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত