সিলেটটুডে ডেস্ক

২৮ আগস্ট, ২০১৬ ১৬:৩০

ফেসবুকের হাতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের তথ্য!

ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের তথ্য ফেসবুকের সঙ্গে শেয়ার করা শুরু করবে। সম্প্রতি ডেভেলপারদের কাছ থেকে ফাঁস হওয়া স্ক্রিনশট থেকে এই তথ্য মিলেছে।

ফেসবুক যখন হোয়াটসঅ্যাপ কিনে নেয় তখন প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ডেটা (তথ্য) গোপন থাকবে। কিন্তু শেষ পর্যন্ত এই নীতির পরিবর্তন হতে যাচ্ছে।

এই নীতির পরিবর্তনের ফলে ব্যবহারকারীরা যে ফোন নম্বর দিয়ে হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন সেই নম্বরগুলো ফেসবুক দেখতে পাবে। ফলে দুটি সাইটেই ব্যবহারকারী কী শেয়ার করেন তা ট্র্যাক করতে সুবিধা হবে। আর এগুলোই ফেসবুককে বিজ্ঞাপনের জন্য তথ্য সংগ্রহে সহায়তা করবে।

তবে অনেকেই মনে করছেন শুধু ফোন নম্বর নয়, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য এবং মেসেজও ফেসবুক তার নিজস্ব কাজে ব্যবহার করবে। অর্থাৎ ফেসবুকের মূল ব্যবসা বিজ্ঞাপনে এসব তথ্য কাজে লাগানো হবে।

বিষয়টি সম্পর্কে হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হয়, ব্যবহারকারীদের আরও ভালো সুবিধা দেওয়ার জন্যই এই নীতির পরিবর্তন করা হয়েছে। এর ফলে ব্যবহারকারীরা আগের চেয়ে ভালো অভিজ্ঞতার সম্মুখীন হবেন।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আরও বলা হয়, আমরা ব্যক্তিগত যোগাযোগের গোপনীয়তা বজায় রাখতে সবসময়েই সচেতন। আমাদের ওপর বিশ্বাস রাখুন। আমরা আপনাদেরকে সবচেয়ে গতিময়, সহজ এবং নির্ভরযোগ্য সেবা প্রদান করব।
সূত্র: টাইমস অব ইন্ডিয়া

আপনার মন্তব্য

আলোচিত