রাবি প্রতিনিধি

০৭ মার্চ, ২০১৭ ১৬:১৫

রাবির সকল তথ্য মিলবে ‘আরইউ কন্ট্যাক্ট’ নামক অ্যাপে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘আরইউ কনট্যাক্ট’ নামের একটি অ্যাপে বিভিন্ন শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীর ফোন নম্বর ও ইমেইল আইডিসহ সকল তথ্য পাওয়া যাবে। অ্যান্ড্রয়েড প্লাটফর্মভিত্তিক স্মার্টফোনে ব্যবহারযোগ্য এই অ্যাপের মাধ্যমে সংশ্লিষ্ট শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সহজেই ফোন করা, টেক্সট মেসেজ ও ইমেইল পাঠানো যাবে।

মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে এই অ্যাপ অবমুক্ত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন।

এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের ডিজিটালাইজেশন ও অটোমেশন প্রক্রিয়া তুলে ধরেন। তিনি বলেন, ইতোমধ্যে ভর্তি প্রক্রিয়া, গ্রন্থাগারে বই লেনদেন, হল ব্যবস্থাপনা, চিকিৎসা সেবা ইত্যাদিতে স্মার্ট আইডি কার্ডনির্ভর পরিসেবা চালু হয়েছে। এই অ্যাপ সে প্রক্রিয়াকে আরো এক ধাপ এগিয়ে নিলো। আগামীতেও এই প্রক্রিয়া অব্যাহত রাখতে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহানও সংক্ষিপ্ত মন্তব্য করেন। এছাড়া জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক মো. মশিহুর রহমান মাল্টিমিডিয়ার মাধ্যমে অ্যাপটি সম্পর্কে পরিচিতিমূলক বিভিন্ন তথ্য উপস্থাপনা করেন।

সেখানে অন্যদের মধ্যে কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার অধ্যাপক মুহাম্মদ এন্তাজুল হকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও অ্যাপ উদ্ভাবনকারী কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আজমল হোসেন পলাশ ও সোহেল সারোয়ার উপস্থিত ছিলেন।

‘আরইউ কনট্যাক্ট’ নামের অ্যাপটি রাবির ওয়েবসাইটে জনসংযোগ দফতরের পেইজের ডাউনলোড মেনু থেকে ডাউনলোড করে স্মার্টফোনে ইনস্টল করা যাবে। এই অ্যাপে বিভিন্ন প্রশাসনিক অফিস, বিভাগ, অনুষদ অফিস, আবাসিক হল, স্কুল, জরুরি পরিষেবা ইত্যাদি শ্রেণিতে তথ্য পাওয়া যাবে। তাছাড়া সার্চ অপশনে নির্দিষ্ট নাম, পদ, অফিস খুঁজে পাওয়া যাবে। কোনো নির্দিষ্ট ভুক্তি অ্যাপের ‘ফেভারিটস’ অপশনে তালিকাভুক্ত করে রাখা যাবে।

আপনার মন্তব্য

আলোচিত