COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

88

Confirmed Cases

09

Deaths

33

Recovered

1,204,055

Cases

64,791

Deaths

247,340

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

২৪ ফেব্রুয়ারি , ২০২০ ২০:১৯

করোনাভাইরাস : বন্ধ হলো স্যামসাং মোবাইল কারখানা

মহামারী রূপ নেয়া করোনাভাইরাস চীন কাঁপিয়ে থাবা হেনেছে দক্ষিণ কোরিয়ায়। দেশটিতে এই ভাইরাসে মৃত্যু হয়েছে অন্তত ৬ জনের। আক্রান্ত হয়েছেন ৬০২ জন। এরই মধ্যে করোনাভাইরাস হানা দিয়েছে দক্ষিণ কোরিয়ার বিখ্যাত মোবাইল ফোন উৎপাদনকারী প্রতিষ্ঠান স্যামসাং কারখানায়।

দক্ষিণ কোরিয়ার গুমিতে একটি কারখানায় এক কর্মীর করোনাভাইরাস আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে স্যামসাং। শনিবার স্যামসাং ইলেকট্রনিকসের পক্ষ থেকে বলা হয়েছে, তাদের একটি মোবাইল ডিভাইস ফ্যাক্টরিতে এক ব্যক্তির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর পুরো কারখানাটি বন্ধ করে দেওয়া হয়েছে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, আক্রান্ত ব্যক্তি যেখানে কাজ করতেন তা ২৫ ফেব্রুয়ারি সকাল পর্যন্ত বন্ধ থাকবে। ওই ব্যক্তির সংস্পর্শে যারা এসেছিলেন তাদের নিজস্ব কোয়ারেনটাইনে (রোগ সংক্রমণের শঙ্কায় পৃথক রাখা) থাকতে বলা হয়েছে। এ ছাড়া সম্ভাব্য সংক্রমণের আশঙ্কায় পরীক্ষা করতে বলা হয়েছে।

স্যামসাং জানিয়েছে, করোনাভাইরাসের কারণে যে কারখানা বন্ধ রাখতে হচ্ছে তাতে উৎপাদন ব্যাহত হবে খুব সামান্য। এখানে স্থানীয় বাজারের জন্য হাই-এন্ড ফোন তৈরি হয়। স্যামসাং সাধারণত তাদের অধিকাংশ ফোন ভারত ও ভিয়েতনামে তৈরি করে থাকে।

দক্ষিণ কোরিয়ার করোনাভাইরাস সবচেয়ে বেশি ছড়িয়ে পড়া দিয়েগু অঞ্চলের খুব কাছেই গুমি শহরটি।

দক্ষিণ কোরিয়ায় এক দিনের ব্যবধানে নতুন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দ্বিগুণ হয়েছে। দেশটিতে বর্তমানে করোনায় আক্রান্তের সংখ্যা ৪৩৩ জন। দক্ষিণ কোরিয়ায় এ পর্যন্ত করোনাভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিনজনে।

আপনার মন্তব্য

আলোচিত