সিলেটটুডে ডেস্ক

১৬ জুন, ২০২০ ১৬:০২

পরীক্ষা বেশি হচ্ছে বলে করোনা সংক্রমণ বেশি দেখা যাচ্ছে

আমাদের পরীক্ষা বেশি ও অত্যাধুনিক বলে অন্যান্যদেশের তুলনায় সংক্রমণ বেশি দেখা যাচ্ছে বলে মন্তব্য করেছেন। টেস্টিং বেশি করাকে তিনি দারুণ কাজ বলেও মন্তব্য করেছেন। 

বিজ্ঞাপন

১৫ জুন সকালে দেওয়া এক টুইটবার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, ‘অন্য দেশের চেয়ে আমাদের দেশে করোনার টেস্টিং ব্যাপক আকারে এবং উন্নত পদ্ধতিতে হচ্ছে (এটা আমরা খুব ভালো কাজ করছি)। এ কারণেই অনেক বেশি সংক্রমণ দেখা যাচ্ছে। টেস্টিং না হলে বা দুর্বল পদ্ধতিতে টেস্টিং হলে দেখা যেত, এই দেশে করোনা সংক্রমিত কোনো রোগীই প্রায় নেই।’

তিনি আরও বলেন, করোনার টেস্টিং হলো দুদিকে ধার দেওয়া তরবারি—এটা আমাদের খারাপ অবস্থাকে প্রকাশ্য করছে। অন্যদিকে, এটা একটি ভালো কাজ।’

হোয়াইট হাউসের কাছে করোনাভাইরাসের বিষয়টি এখন আর তেমন গুরুত্ব পাচ্ছে না; যদিও নতুন নতুন এলাকায় সংক্রমণ ছড়িয়ে পড়ছে। সংক্রমণ নিয়ন্ত্রণে কিছু কিছু এলাকায় নতুন করে লকডাউনের কথা উঠেছে। হোয়াইট হাউসের করোনাভাইরাস টাস্কফোর্স এ নিয়ে কোনো সংবাদ সম্মেলনও আর করছে না।

আমেরিকায় করোনা মহামারিতে এ পর্যন্ত ১ লাখ ১৮ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আরকানসাস, টেক্সাস, অ্যারিজোনা, অ্যালাবামা, ওকলাহোমা, ফ্লোরিডাসহ অন্তত ২০টি রাজ্যে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে বলে নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে। এসব বিবেচনা না করে সবকিছু স্বাভাবিক আছে বলে ট্রাম্প প্রশাসনের পক্ষ থেকে ধারণা দেওয়া হচ্ছে।

প্রেসিডেন্ট ট্রাম্পের সুরেই ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বলেছেন, পরিস্থিতির উন্নতি হচ্ছে। নাটকীয়ভাবে বেশি করে টেস্টিং করা হচ্ছে বলে সংক্রমণ বেশি দেখা যাচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত