অনলাইন প্রতিবেদক

১২ মে, ২০১৬ ১২:৫৮

ট্রাম্পের জন্যে দিল্লিতে ‘হিন্দু সেনা’র যজ্ঞের আয়োজন

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দল থেকে সম্ভাব্য প্রার্থী ডোনাল্ড ট্রাম্প তার মুসলিমবিদ্বেষি মন্তব্য ও অবস্থার কারণে বিশ্বব্যাপী সমালোচিত হলেও একই কারণে দিল্লিতে ‘হিন্দু সেনা’ নামের এক উগ্রপন্থী ধর্মীয় গোষ্ঠীর ব্যাপক সমর্থন পাচ্ছেন। এ কারণে তারা তার জন্যে এক যজ্ঞের আয়োজন করেছে।

ভারতের এ উগ্রপন্থি হিন্দু দল মনে করছে, নভেম্বরের নির্বাচনে ট্রাম্প বিজয়ী হলে বিশ্বে সন্ত্রাসবাদ দমন করা সহজ হবে।

ট্রাম্পকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দেখতে চাইছে ‘হিন্দু সেনা’ নামের দলটি। এজন্য তারা আগুনের মধ্যে ফুল, বেলপাতা, দূর্বা ও ঘি নিক্ষেপ করে সংস্কৃত মন্ত্র উচ্চারণের মধ্য দিয়ে যজ্ঞের আয়োজন করেছিল।

এ সম্পর্কে দলের প্রতিষ্ঠাতা বিষ্ণু গুপ্তা বলেছেন, ‘গোটা বিশ্ব এখন ইসলামি সন্ত্রাসীদের হামলার ভয়ে আতঙ্কিত। নিরাপদ নয় ভারতও। কেবল ডোনাল্ড ট্রাম্পই এই মানব বিশ্বকে সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা করতে পারেন।’

বুধবারের ওই যজ্ঞে অংশ নিয়েছিলেন হিন্দু সেনা দলের বেশ কিছু নেতা কর্মী। তারা হিন্দু দেবতা শিব ও হনুমানের সামনে জড়ো হয়ে ট্রাম্পের জয়লাভের জন্য প্রার্থনা করেন। এসময় তাদের সামনে ছিল ট্রাম্পের হাস্যোজ্জ্বল এক স্থিরচিত্র।

তারা নভেম্বরের নির্বাচনে ট্রাম্পের জয় চেয়ে ঠাকুরের মূর্তির সামনে প্রজ্বলিত আগুনে বীজ, দূর্বা ও ঘি দেন। এ সময় সংস্কৃত ভাষায় মন্ত্র পরতে থাকেন পুরোহিত। তবে তাদের এই যজ্ঞ ট্রাম্পকে কতটা সাহায্য করে সেটাই এখন দেখার বিষয়।

প্যারিসে সন্ত্রাসী হামলার পর ট্রাম্প বলেছিলেন, তিনি মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হলে মুসলিমদের যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে দেবেন না। এমনকি মুসলিম শরণার্থীদের আমেরিকা থেকে বিতাড়িত করারও ঘোষণা দিয়েছিলেন তিনি। এ নিয়ে তার বিরুদ্ধে সমালোচনায় ফেটে পড়েছিলেন প্রেসিডেন্ট বারাক ওবামাসহ বহু মার্কিন নেতা।

মজার বিষয় হচ্ছে, এই মুসলিম বিরোধী অবস্থানের কারণেই ট্রাম্পের ভক্ত হয়েছেন ভারতের কিছু কট্টর হিন্দু। তারা মনে করছেন, ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হলে সন্ত্রাসবাদের উচ্ছেদ সহজ হবে। তাদের আশা, রিপাবলিক দলের এই নেতাই যেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হন।

এজন্য বুধবার একটি হিন্দু গোষ্ঠীর নেতা কর্মীরা দিল্লির এক উদ্যানে জড়ো হয়ে যজ্ঞানুষ্ঠানের মাধ্যমে প্রার্থনার আয়োজন করেন বলে স্থানীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানাচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত