সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

০৩ জুলাই, ২০১৬ ১২:৫১

নিহতদের স্মরণে ইতালিতে রাষ্ট্রীয় শোক

গুলশানের স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে বন্দুকধারীদের হামলায় ও জিম্মি সংকটে নয়জন নাগরিক নিহতের ঘটনায় রাষ্ট্রীয় শোক পালিত হচ্ছে ইতালিতে।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়, রাজধানী রোমসহ ইতালির সব প্রধান শহরে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

গতকাল শনিবার ইতালির পররাষ্ট্রমন্ত্রী পাওলো জেন্টিলোনি সাংবাদিকদের বলেন, হামলায় নিহত নাগরিকদের পরিচয় জানা গেছে। তিনি আরো জানান, একজন ইতালীয় এখনো নিখোঁজ রয়েছেন, যাঁকে রেস্তোরাঁ থেকে উদ্ধারকৃতদের লাশের মধ্যে পাওয়া যায়নি। নিখোঁজ ব্যক্তি আহত অবস্থায় কোনো হাসপাতালে ভর্তি হয়ে থাকতে পারেন বলে জানান তিনি।

গত শনিবার রাতে নিহতদের স্মরণে রোমের ক্যাম্পিডোগলিও প্রাসাদকে ইতালির পতাকার রঙে রাঙানো হয়।

এদিকে জাপান সরকারের পক্ষ থেকে গুলশানের রেস্তোরাঁয় হামলার ঘটনায় সাতজন নাগরিকের হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানানো হয়। সরকারের তরফ থেকে দেশটির মন্ত্রিপরিষদের সচিব ইয়োশিহিডে সুগা এ হামলাকে ঘৃণ্যতম বলে আখ্যা দেন।

উল্লেখ্য, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে গুলশান ৭৯ নম্বর সড়কে হলি আর্টিজান বেকারি ও এর দোতলায় অবস্থিত ও কিচেন রেস্টুরেন্টে ৭ জন জঙ্গি সদস্য প্রবেশ করে। তাদের হাতে ছিল পিস্তল ও কাঁধে কালো ব্যাগ। 'আল্লাহু আকবর' আওয়াজ তুলে হামলা চালিয়ে তারা রেস্টুরেন্টে ঢুকে পড়ে দেশি-বিদেশি প্রায় ৪০ নাগরিককে জিম্মি করে।

এ ঘটনায় ২ পুলিশ কর্মকর্তা, ৬ জঙ্গি এবং ২০ বিদেশি জিম্মি সহ সর্বমোট ২৮ জন নিহত হন বলে সংবাদ সম্মেলনে জানিয়েছে আইএসপিআর।

আপনার মন্তব্য

আলোচিত