সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১৩ জুলাই, ২০১৬ ০৯:১৪

ইতালিতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে নিহত ২০

ইতালির দক্ষিণাঞ্চলে দুটি যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত ২০ জন নিহত ও অর্ধশতাধিক আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহতদের মধ্যে অন্তত ১৮ জনের অবস্থা খুবই আশঙ্কাজনক।

মঙ্গলবার (১২ জুলাই) স্থানীয় সময় সকালে উপকূলীয় শহর বারি ও বারলেত্তার মধ্যবর্তী আপুলিয়া এলাকায় দুটি ট্রেন একই লাইনে চলে এলে এ দুর্ঘটনা ঘটে।

আহত অবস্থায় উদ্ধার হওয়া ব্যক্তিদের হেলিকপ্টারে করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গেছে, একটি ট্রেনে বারি বিশ্ববিদ্যালয়গামী অনেক ছাত্রছাত্রী ছিলেন। স্থানীয় সময় মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় দিনের স্পষ্ট আলোয় কীভাবে পরস্পর অভিমুখী দুটি ট্রেন একই লাইনে চলে এলো তা এখনও স্পষ্ট নয়।

ইতালির গণমাধ্যম জানিয়েছে, দুটি ট্রেনের একটি আন্দ্রিয়া শহর থেকে এবং অপরটি কোরাতো শহর থেকে ছেড়ে এসেছিল। দ্রুতগতিতে চলা দুুটি ট্রেনেই চারটি করে বগি ছিল।

আন্দ্রেয়ার ট্রাফিক পুলিশপ্রধান রিকার্ডো জিঙ্গারো জানান, সংঘর্ষে সম্পূর্ণ গুঁড়িয়ে গেছে বেশ কয়েকটি বগি। সংকেত জটিলতায় ট্রেন দুটি এক লাইনে চলে আসে। দ্রুতগামী হওয়ায় দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়।

প্রধানমন্ত্রী মাত্তিও রেনজি মিলান সফর সংক্ষিপ্ত করে রাজধানী রোমে ফিরে গেছেন। দুর্ঘটনার কারণ তদন্তের ঘোষণা দিয়ে তিনি বলেন, 'এটি এক অশ্রুসিক্ত মুহূর্ত। যত দ্রুত সম্ভব দুর্ঘটনার শিকার ও হতাহতদের উদ্ধার করাই এখন আমাদের প্রথম কাজ।'

 খবর :বিবিসি, এএফপি।

আপনার মন্তব্য

আলোচিত