সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

১৫ জুলাই, ২০১৬ ২০:১০

ছেলের সামনে নৃশংসভাবে খুন হলেন ‘স্বর্ণমানব’

ছেলের সামনে কুপিয়ে ও পাথর দিয়ে মাথা থেঁতলে খুন করা হলো ‘স্বর্ণমানব’ নামে খ্যাতি পাওয়া ভারতের পুনে রাজ্যের ব্যবসায়ী দত্ত ফাগেকে।

চার বছর আগে তিনি সম্পূর্ণ সোনায় তৈরি জামা পরে খবরের শিরোনামে এসেছিলেন। সেই থেকে তাঁর নাম হয়ে যায় স্বর্ণমানব বা গোল্ডম্যান।

পুলিশ সূত্রে জানা গেছে‚ গতকাল বৃহস্পতিবার রাতে ছেলেকে নিয়ে এক বন্ধুর জন্মদিনের পার্টিতে গিয়েছিলেন দত্ত ফাগে। ফেরার সময় এক নির্জন রাস্তায় তাঁর গাড়ি থামায় অন্তত ১২ জন দুর্বৃত্ত।

এরপর গাড়ি থেকে টেনে নামিয়ে কাঁস্তে দিয়ে কুপিয়ে খুন করা হয় এই ব্যবসায়ীকে। পাথর দিয়ে থেঁতলে দেওয়া হয় তাঁর মাথা। ২২ বছর বয়সী ছেলের সামনেই মৃত্যুর কোলে ঢলে পড়েন দত্ত ফাগে।

পুলিশের ধারণা, আর্থিক বিবাদের জেরেই খুন করা হয় দত্তকে। ইদানীং তাঁর প্রতিষ্ঠানের বিরুদ্ধে আর্থিক তছরুপের দায়ে মামলা চলছিল।

পুলিশের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস জানায়, ৪৮ বছর বয়সী দত্ত ছিলেন একটি সমবায়ী সংস্থার মালিক। এ ছাড়া আরো নানামুখী ব্যবসাপ্রতিষ্ঠান ছিল তাঁর। বছর চারেক আগে একটি সোনার জামা বানিয়ে পরেছিলেন তিনি। ২২ ক্যারেটের সোনায় তৈরি ওই জামায় ছিল সোয়ারোভস্কির স্ফটিকের বোতাম। সঙ্গে মানানসই সোনার বেল্ট। জানা যায় ১৫ জন সোনার কারিগর মিলে বানিয়েছিলেন ৩.৫ কেজি ওজনের ওই জামা। জামাটির দাম পড়েছিল এক কোটি টাকা।

স্বর্ণমানবের মৃত্যুর ঘটনায় পুলিশ চারজনকে আটক করেছে। পুলিশের ধারণা, যে বন্ধুর বাড়িতে দাওয়াত খেতে গিয়েছিলেন দত্ত ফাগে, ঐ বন্ধুও ষড়যন্ত্রে জড়িত। 

আপনার মন্তব্য

আলোচিত