হবিগঞ্জ প্রতিনিধি

১০ এপ্রিল, ২০১৭ ২২:৪৮

মানবতাবিরোধী অপরাধ: হবিগঞ্জের সাবেক আ’লীগ নেতা ‘আটক’

যুদ্ধাপরাধ মামলার তথ্য যাচাই করতে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বহিষ্কৃত নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবুল খায়ের গোলাপকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে পুলিশ।

সোমবার (১০ এপ্রিল) বিকেলে নবীগঞ্জ থানা পুলিশ ও হবিগঞ্জের ডিবি পুলিশ যৌথ অভিযান চালিয়ে নবীগঞ্জ উপজেলার লোগাও গ্রামে তার নিজ বাড়ি থেকে গোলাপকে আটক করে পুলিশ।

স্থানীয় সূত্রে জানান যায়, পুলিশের যৌথ বাহিনীর অভিযানে তাকে আটক করে সরাসরি নিয়ে যাওয়া হয় হবিগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে। এলাকায় বিষয়টি জানাজানি হলেও পুলিশ মিডিয়ার কাছে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেনি।

নবীগঞ্জ-বাহুবল সার্কেলের এএসপি রাসেলুর রহমান জানান, আবুল খায়ের গোলাপকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ স্টেশনে আনা হয়েছে। এখনও গ্রেপ্তারের সিদ্ধান্ত হয়নি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত গোলাপকে গ্রেপ্তার দেখানো হয়নি।

পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র জানান, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে প্রেরিত তথ্য যাচাইয়ের জন্য গোলাপকে বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয়। রাতে পুলিশ হেফাজতেই তাকে রাখা হয়েছে। আগামীকাল মঙ্গলবার তার বিষয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে সিদ্ধান্ত আসার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

২০১৫ সালের ১৭ জুলাই গজনাইপুর ইউপি চেয়ারম্যান আবুল খায়ের গোলাপের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ এনে একই উপজেলার নিশাকুড়ি গ্রামের আছকির উল্লাহর ছেলে মো. মানিক মিয়া বাদি হয়ে মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে বিষয়টি তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য হবিগঞ্জের পুলিশ সুপারকে নির্দেশ দেন বিচারক। এর প্রেক্ষিতে হবিগঞ্জ ডিবি পুলিশের তৎকালীন ওসি মো. মোক্তাদির হোসেন তদন্ত শেষে ২০১৬ সালের ৩১ জানুয়ারি আবুল খায়ের গোলাপের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ এনে প্রাথমিক তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

আপনার মন্তব্য

আলোচিত