নিউজ ডেস্ক

১৬ জুন, ২০১৫ ১১:৩২

জাতি বুদ্ধিজীবী হত্যাকাণ্ডের বিচার পেয়েছে: অ্যাটর্নি জেনারেল

দেশের সর্বোচ্চ আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম বলেছেন, ‘আপিল বিভাগ মুজাহিদের ফাঁসি বহাল রাখায় এ জাতি বুদ্ধিজীবী হত্যাকাণ্ডের বিচার পেয়েছে। তিনি বলেন, যদিও একাত্তরে শহীদ হওয়া সে সকল বুদ্ধিজীবীদের আর ফেরত পাওয়া যাবে না। এ রায়ে আমিসহ দেশের সবাই খুশি বলে মন্তব্য করেন অ্যাটর্নি জেনারেল।’

মঙ্গলবার সকালে রায় ঘোষণার পরে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ সব মন্তব্য করেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, ‘সাংবাদিক সিরাজউদ্দীনসহ বুদ্ধিজীবীদের হত্যার ব্যাপারে আল বদর বাহিনীর নেতা হিসেবে মুজাহিদ উস্কানিমূলক বক্তব্য-বিবৃতি দিয়েছেন। বদর বাহিনীর ক্যাম্পে গোলাম আজম এবং মতিউর রহমান নিজামী ও আলী আহসান মোহাম্মদ মুজাহিদ নিয়মিত যাতায়াত করতেন।’

রায়ের পূর্ণাঙ্গ কপি বের হওয়ার পরে রিভিও করা যাবে বলেও তিনি উল্লেখ করেন।

জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মানবতাবিরোধী অপরাধের মামলার চূড়ান্ত রায়ে ফাঁসি বহাল রেখেছেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ রায় ঘোষণা করেন। এই আপিল বেঞ্চের অন্য সদস্যরা হলেন বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি মো. ইমান আলী।

আপনার মন্তব্য

আলোচিত