সিলেটটুডে ডেস্ক

২৭ জানুয়ারি, ২০২১ ২১:৩৮

চসিক ভোট: ৫৫০ কেন্দ্রে শাহাদাতের থেকে ৭ গুণ বেশি ভোটে এগিয়ে রেজাউল

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বিক্ষিপ্ত সংঘর্ষে ১ জনের প্রাণহানি আর নানা অভিযোগের মধ্য দিয়ে বুধবার (২৭ জানুয়ারি) দিনভর ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় ফল ঘোষণা শুরু হয়েছে।

৫৫০ কেন্দ্রের ঘোষিত ফলাফলে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এম রেজাউল করিম চৌধুরী বিশাল ব্যবধানে এগিয়ে রয়েছেন। এই কেন্দ্রগুলোতে তিনি পেয়েছেন ২ লাখ ২৫ হাজার ২১২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত হোসেন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৩২ হাজার ৮৮৮ ভোট।

নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়ামে ভোটের ফল ঘোষণা করছেন সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান।

চট্টগ্রাম সিটি নির্বাচনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৭৩৫টি। সব কেন্দ্রেই ভোটগ্রহণ হয়েছে ইভিএমে।

চট্টগ্রাম সিটি নির্বাচনে ভোটার সংখ্যা ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩জন এবং নারী ভোটার ৯ লাখ ৯২ হাজার ৩৩জন।

২০১৫ সালের ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি করপোরেশনের আগের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আ জ ম নাছির উদ্দীন বিএনপি সমর্থিত প্রার্থী এম মনজুর আলমকে হারিয়েছিলেন। আ জ ম নাছির পেয়েছিলেন ৪ লাখ ৭৫ হাজার ৩৬১ ভোট। সাবেক মেয়র মনজুর পান ৩ লাখ ৪৮ হাজার ৩৭ ভোট। সেবার ভোট শুরুর তিন ঘণ্টার মধ্যে ভোট ডাকাতির অভিযোগ এনে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলেন মনজুর।

এদিকে এবার বিএনপি নির্বাচনে থাকলেও ‘দখলদারিত্বের’ কারণে কোনো ভোটই হয়নি বলে প্রতিক্রিয়া জানিয়েছে দলটি।

আপনার মন্তব্য

আলোচিত