সিলেটটুডে ডেস্ক

১৯ জুলাই, ২০২২ ১৫:৩৮

রায়ে সন্তুষ্ট রাষ্ট্রপক্ষ, আপিল করবেন সাবরিনা

জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরী এবং প্রতিষ্ঠানটির সিইও আরিফুল চৌধুরীসহ আট জনকে ১১ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ে সাবরিনা–আরিফ দম্পতিসহ আট আসামির প্রত্যেককে ১১ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। করোনাভাইরাসের নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণার মামলায় এই দণ্ড দিয়েছেন আদালত।

যে কয়টি ধারায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়, তাতে একটি ধারায় সর্বোচ্চ সাজা দেওয়া যায় সাত বছর। তাই আসামিদের সর্বোচ্চ সাত বছর সাজা হবে বলে প্রত্যাশা করেছিল রাষ্ট্রপক্ষ। কিন্তু তিনটি ধারায় (৪২০, ৪৬৬ ও ৪৭১) যথাক্রমে ৩, ৪ ও ৪ বছর মিলে মোট ১১ বছর করে সাজা দেওয়া হয়েছে তাদের। এ রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে ডা. সাবরিনার রায় ঘোষণার পর এক প্রতিক্রিয়ায় রাষ্ট্রপক্ষের আইনজীবীরা বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট।

রায় ঘোষণার পর আদালত থেকে বের হয়ে ভারপ্রাপ্ত স্পেশাল পাবলিক প্রসিকিউটর মো. আজাদ রহমান বলেন, সরকার করোনার পরীক্ষা ফ্রি করে দিয়েছিল, তখন এই চক্রটি মানুষের কাছ থেকে নমুনা সংগ্রহ করে টাকার বিনিময়ে সনদ বিক্রি করেছিল। আদালত আজ তাদের বিরুদ্ধে রায় দিয়েছেন। রায়ে আমরা সন্তুষ্ট।

এদিকে রায়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের চাকরিচ্যুত চিকিৎসক সাবরিনা হতবাক হয়ে বলেন, আমি চেয়ারম্যান ছিলাম না— এই সাজা কীভাবে হলো? কী হবে বুঝতে পারছিলাম, কিন্তু এতটা হবে বুঝতে পারিনি।

তিনি এ রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলেও জানান।

আদালতের এ রায়ে সন্তুষ্ট নন ডা. সাবরিনার আইনজীবী প্রণব কান্তি ভৌমিক। উচ্চ আদালতে রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে এক প্রতিক্রিয়ায় জানিয়েছেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত