সিলেটটুডে ডেস্ক

২৮ মার্চ, ২০১৬ ২২:০০

কবর থেকে তোলা হচ্ছে তনুর মরদেহ

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর মরদেহের সুরতহাল প্রতিবেদন পুনরায় তৈরি ও ময়নাতদন্তের জন্য মরদেহ কবর থেকে তোলার আদেশ দিয়েছেন কুমিল্লার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। তদন্ত সংস্থা গোয়েন্দা পুলিশের (ডিবি) আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এ আদেশ দেন।

সোমবার বিকেলে তদন্ত কর্মকর্তা কুমিল্লা ডিবির ওসি একেএম মঞ্জুরুল আলম জানান, আদালতের নির্দেশনা মেনে একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মঙ্গলবার তনুর মরদেহ কবর থেকে তোলা হবে।

গত ২০ মার্চ রাতে সোহাগী জাহান তনুর মরদেহ তার সেনানিবাসের বাসার অদূরে একটি জঙ্গলে ফেলে রাখে দুর্বৃত্তরা। পরে তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে পর দিন অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কুমিল্লার কোতয়ালী মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন।

শুরুতে মামলাটি তদন্ত করেন কোতয়ালী মডেল থানাধীন ক্যান্টনমেন্ট পুলিশ ফাঁড়ির এসআই সাইফুল ইসলাম। পরে মামলাটি অধিকতর তদন্তের জন্য গত ২৫ মার্চ রাতে জেলা গোয়েন্দা শাখায় (ডিবি) হস্তান্তর করা হয়। কিন্তু প্রাথমিক সুরতহাল ও লাশের ময়নাতদন্তে কিছু অসঙ্গতি থাকায় মামলাটি ডিবিতে হস্তান্তরের পর সোমবার মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি একেএম মনজুর আলম কুমিল্লার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে কবর থেকে পুনরায় লাশ উত্তোলনের জন্য আদালতে এ আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে আদালত কবর থেকে তনুর লাশ উত্তোলনের অনুমতি দেয়।

আপনার মন্তব্য

আলোচিত