সিলেটটুডে ডেস্ক

০৮ অক্টোবর, ২০১৬ ১৬:৩৮

পাতারটেকে নব্য জেএমবির ৭ জঙ্গিসহ দুই জেলায় মোট ১১ জঙ্গি নিহত

গাজীপুরের পাতারটেকে পুলিশি অভিযানে নব্য জেএমবির শীর্ষস্থানীয় সহ ৭ জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এর আগে সকালে গাজীপুরের হাড়িনালে ২ ও টাঙ্গাইল পৌর এলাকায় ২ জঙ্গি নিহত হয়েছিল। ফলে শনিবারে তিন জঙ্গি আস্তানায় মোট ১১ জঙ্গি নিহতের ঘটনা ঘটল।

শনিবার বিকেলে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী জানান, গাজীপুরের নোয়াগাও পাতারটেক এলাকায় সন্দেহভাজন সাত জঙ্গির মরদেহ পাওয়া গেছে। সকাল থেকে সেখানে অভিযান চালায় কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

গাজীপুরের দ্বিতীয় অভিযানে সিটিটিসির সঙ্গে সোয়াত টিম যুক্ত ছিলো। সেখানে গোলাগুলি  বিকাল পৌনে চারটা পর্যন্ত চলে।

নব্য জেএমবির ঢাকা বিভাগের কমান্ডার ফরিদুল ইসলাম আকাশ ও তার সহযোগীরা সেখানে অবস্থান করছেন এমন তথ্যের ভিত্তিতে ওই আস্তানা ঘিরে ফেলে সিটিটিসির সদস্যরা। সিটিটিসির অতিরিক্ত উপ-কমিশনার ছানোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

বিকাল পৌনে চারটার দিকে ঘটনাস্থলে গিয়ে  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন , ভবনের দ্বিতীয় তলায় সাত জনের মরদেহ পাওয়া গেছে।

তিনি বলেন, 'তামিম চৌধুরী নিহত হওয়ার পর আকাশের নেতৃত্বেই নব্য জেএমবি সংঘবদ্ধ হওয়ার চেষ্টা করেছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। অভিযানের শুরুতে জঙ্গিদের আত্মসমর্পন করতে বলা হয়। কিন্ত তা না করে তারা উল্টো পুলিশের ওপর হামলা চালায়। পুলিশও আত্মরক্ষায় গুলি চালায়। পরে ভবনের দ্বিতীয় তলায় সাত জঙ্গির মরদেহ পাওয়া যায়।

আপনার মন্তব্য

আলোচিত