সিলেটটুডে ডেস্ক

০৮ অক্টোবর, ২০১৬ ১৭:০২

নব্য জেএমবির সামরিক কামান্ডার ফরিদুল ইসলাম আকাশ নিহত

গজীপুরের পাতারটেকে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনার ক্রাইম (সিটিটিসি) ইউনিটের অভিযানে নব্য জেএমবির সামরিক কামান্ডার ফরিদুল ইসলাম আকাশ নিহত হয়েছে। একই আস্তানা থেকে মোট ৭ জঙ্গির লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার দুই জেলায় তিন পৃথক জঙ্গি আস্তানায় সর্বমোট ১১ জঙ্গি নিহতের ঘটনা ঘটল।

ঘটনাস্থল পরিদর্শন শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, 'তামিম চৌধুরী নিহত হওয়ার পর আকাশের নেতৃত্বেই নব্য জেএমবি সংঘবদ্ধ হওয়ার চেষ্টা করেছিল।'


শনিবার (০৮ অক্টোবর) সকাল ১০টার পর থেকে ২৮ নম্বর ওয়ার্ডের ওই দোতলা বাড়িতে অভিযান শুরু করে পুলিশ। যা বিকেল সাড়ে তিনটা পর্যন্ত।

নব্য জেএমবির এ সামরিক কমান্ডার ওই বাড়িতে অবস্থান করছেন- এমন তথ্যের ভিত্তিতেই ওই বাড়িতে অভিযান চালায় পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনার ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

জানা যায়, ফরিদুল ইসলাম আকাশ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির সামরিক কামান্ডার ও ঢাকা বিভাগীয় সমন্বয়কের দায়িত্ব পালন করছিলেন।

এই অভিযানে জব্দ হয়েছে তিনটি অস্ত্র, কয়েকটি চাপাতি, একটি গ্যাস সিলিন্ডার। গোলাগুলির মধ্যে ১৪টি গ্রেনেড বিস্ফোরিত হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত