নিজস্ব প্রতিবেদক

১৬ জুলাই, ২০১৭ ১৮:৩৭

ক্ষমা না চাওয়া পর্যন্ত ইমরানকে ‘ডিম থেরাপি’, ছাত্রলীগ নেতার হুমকি

আদালতে ইমরান এইচ সরকারের উপর হামলার ঘটনায় ছাত্রলীগ কেন্দ্রিয় নেতা গোলাম রব্বানীকে দায়ি করা হচ্ছে। ছবি: গোলাম রব্বানীর ফেসবুক

দলীয় সভানেত্রী শেখ হাসিনার কাছে ক্ষমা না চাইলে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারের বিরুদ্ধে ছাত্রলীগের ‘ডিম থেরাপি’ চলবে বলে হুমকি দিয়েছেন সংগঠনটির কেন্দ্রিয় কমিটির শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রব্বানী।

সুপ্রিম কোর্টের সামনে থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে গণজাগরণ মঞ্চের বিক্ষোভ মিছিলে শেখ হাসিনার বিরুদ্ধে কটূক্তির অভিযোগে ইমরান এইচ সরকার ও সনাতন উল্লাসের বিরুদ্ধে মামলা করেছিলেন গোলাম রব্বানী। রোববার (১৬ জুলাই) আদালত থেকে জামিন নেন ইমরান ও সনাতন। জামিন নিয়ে আদালত থেকে ফেরার পথে আদালত প্রাঙ্গণেই হামলার শিকার হন ইমরান।

ইমরান অভিযোগ করে বলেছেন, "আদালতেও যখন পুলিশের উপস্থিতিতে সন্ত্রাসীরা লাঠিসোটা, অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করে তখন এই দেশটাকে আর কোনোভাবেই সভ্য দেশ বলা যায় না। এই দেশটা এখন মাস্তান, সন্ত্রাসী আর ছিনতাইকারীদের অভয়ারণ্য। এই চোর ডাকাতরা ক্ষমতায় থাকবে, লুটপাট করবে, ধর্ষণ করবে, খুন করবে কিন্তু কিছুই বলা যাবে না। প্রতিবাদ করলে মামলা করবে, আদালতে গেলে সন্ত্রাসী হামলা করবে।"

এদিকে, হামলার ঘটনার পর গোলাম রব্বানী ফেসবুকে দেওয়া এক পোস্টে ইমরানের বিরুদ্ধেও অভিযোগ এনেছেন। রব্বানী লিখেন, "ইমরান ও সনাতন ১২/১৫ জন প্রটোকল পুলিশ ও ৫০/৬০ জন ভাড়াটে সন্ত্রাসী নিয়ে কোর্টে আসেন। শুনানি শেষে কোর্টের নিচে আমরা যখন মিডিয়া ব্রিফিং দিচ্ছিলাম। কতিপয় ছাত্র-জনতা স্বপ্রণোদিত হয়ে ইমরানের জামিন মঞ্জুরের প্রতিবাদে কোর্ট প্রাঙ্গণের বাইরে স্লোগান দিচ্ছিল। সহসা সম্পূর্ণ বিনা উস্কানিতে ইমরানের ভাড়াটে সন্ত্রাসী ও প্রটোকল পুলিশ তাদের উপর হামলা করে, আমি উপস্থিত সাধারণ জনগণকে সাথে নিয়ে আপ্রাণ প্রচেষ্টায় তাদের নিবৃত্ত করি।"

গোলাম রব্বানী জানান, "ছাত্রলীগ এর পূর্বঘোষিত আহবানে সাড়া দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ এর কিছু নেত্রী অন্ত:প্রাণ মুজিবসেনা ইমরান ও সনাতনকে লক্ষ্য করে একের পর এক পচা ডিম ছুড়তে থাকে। অগত্যা ইমরান এন্ড গং দলবল নিয়ে পিছু হটে আদালতের মূল ভবনের ভিতরে চলে যায়।"

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে ধন্যবাদ জানিয়ে ছাত্রলীগ কেন্দ্রিয় কমিটির এ নেতা বলেন, "যতদিন পর্যন্ত 'বেয়াদব' ইমরান আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনার কাছে করজোড়ে নি:শর্ত ক্ষমা প্রার্থনা না করবে, ততদিন তাকে দেখামাত্র পচা ডিম মারা হবে!"

তিনি হামলার ঘটনায় একটি অনলাইন পত্রিকার লিংক শেয়ার করে লিখেন, ''আপার কাছে প্রকাশ্য ক্ষমা না চাওয়া পর্যন্ত ছাত্রলীগ এর এই ডিম থেরাপি চলবে।''

এদিকে, গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ও উদীচী কেন্দ্রিয় কমিটির সংগঠক সনাতন উল্লাসের উপর হামলার ঘটনায় শাহবাগে বিক্ষোভ করেছে গণজাগরণ মঞ্চ।

উল্লেখ্য, ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রব্বানী গত ৩১ মে ইমরান এইচ সরকার ও সনাতন উল্লাসের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় বাদী অভিযোগ করেন, সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে গত ২৮ মে রাতে ইমরান এইচ সরকারের নেতৃত্বে গণজাগরণ মঞ্চের মশাল মিছিলে ‘ছি ছি হাসিনা, লজ্জায় বাঁচি না’, ‘বাংলাদেশ হারেনি, হেরে গেছে হাসিনা’ স্লোগান দেওয়া হয়।

মামলার আগে ইমরান এইচ সরকারকে পেটানোর হুমকি দিয়েছিলেন এ ছাত্রলীগ নেতা।

আপনার মন্তব্য

আলোচিত