সিলেটটুডে ডেস্ক

২২ মার্চ, ২০১৮ ১২:৫৪

নিহত শেষ ৩ বাংলাদেশির মরদেহ ফিরছে বিকেলে

নেপালে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত শেষ তিন বাংলাদেশির মরদেহ দেশে ফিরছে আজ (বৃহস্পতিবার)। এই তিনজন হলেন- শিল্প ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা চাঁপাইনবাবগঞ্জের নজরুল ইসলাম, গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের শেষ বর্ষের ছাত্র বরিশালের পিয়াস রায় এবং খুলনা বিএল কলেজের ছাত্র ও ঠিকাদার আলিফুজ্জামান।

বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে বৃহস্পতিবার বিকেল ৩টায় তাদের মরদেহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে। বিমানবন্দরেই মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। ইউএস-বাংলার গণসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সকালে মরদেহগুলো নেপালে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কাছে হস্তান্তর করে কাঠমান্ডুর ত্রিভুবন ইউনিভার্সিটি (টিইউ) টিচিং সেন্টার হাসপাতাল কর্তৃপক্ষ। মরদেহ গ্রহণ করার পর সকাল ৯টায় দূতাবাসে নজরুল ইসলাম ও আলিফুজ্জামানের প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

এই তিনজনের মরদেহ হস্তান্তরের মাধ্যমে নিহত বাংলাদেশীদের সবার মরদেহ ঢাকায় এসে পৌঁছচ্ছে।

প্রসঙ্গত, গত ১২ মার্চ নেপালের ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার বিএস-২২১ ফ্লাইটটি বিধ্বস্তের ঘটনা ঘটে। এ ঘটনায় বাংলাদেশ, নেপাল ও চীনের মোট ৫১ জন নিহত হন। বিমানটিতে বিমানটিতে ৬৭ যাত্রীর মধ্যে বাংলাদেশি ৩২ জন, নেপালি ৩৩ জন, একজন মালদ্বীপের ও একজন চীনের নাগরিক ছিলেন। তাদের মধ্যে পুরুষ যাত্রীর সংখ্যা ছিল ৩৭, নারী ২৮ ও দুইজন শিশু ছিল।

আপনার মন্তব্য

আলোচিত