সিলেটটুডে ডেস্ক

২৮ জানুয়ারি, ২০১৯ ১৮:১৬

খালেদা জিয়ার হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ

ফাইল ছবি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়েছে। সোমবার (২৮ জানুয়ারি) সুপ্রিম কোর্টের ওয়েব সাইটে ১৭৭ পৃষ্ঠার এই রায় প্রকাশ করা হয়।

এর আগে গত বছরের ৩০ অক্টোবর বিচারিক আদালতের দেওয়া সাজা বাড়িয়ে ১০ বছর কারাদণ্ডাদেশ দেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ।

গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান। ওইদিন থেকেই তিনি কারাগারে রয়েছেন।

এছাড়া রায়ে ওইদিন খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, সাবেক মুখ্য সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়।

রায়ের বিরুদ্ধে আপিল দায়ের করলে হাইকোর্ট বিভাগ আপিল শুনানি শেষে খালেদা জিয়ার সাজা ৫ বছর বাড়িয়ে দেন আদালত। বাকিদের সাজা বহাল থাকে।

এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আপনার মন্তব্য

আলোচিত