সিলেটটুডে ডেস্ক

১৪ জানুয়ারি, ২০২০ ১০:৫৪

৬ ঘন্টা বন্ধ থাকার পর শাহজালালে উড়ছে বিমান

ঘন কুয়াশার কারণে ৬ ঘণ্টা সকল ফ্লাইট ওঠানামা বন্ধ থাকার পর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাভাবিক হয়েছে বিমান চলাচল।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সিনিয়র এয়ার ট্রাফিক অফিসার এস এম ওহিদুর রহমান।

তিনি বলেন, রাত সাড়ে ৩টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত ফ্লাইট ওঠা-নামা বন্ধ ছিলো। এরপর ঢাকা থেকে সকাল ৯টা ৪৪ মিনিটে ব্যাংককের উদ্দেশে বাংলাদেশে বিমানের বিজি-০৮২ ফ্লাইট ছেড়ে গেছে। এছাড়া ব্যাংকক থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি-০৩৮ ফ্লাইটটি কলকাতায় অবতরণ করেছে।

এয়ার ট্রাফিক অফিসার আরও জানান, এছাড়া সিঙ্গাপুর থেকে আসা ইউএসবাংলার ৩০২ ফ্লাইটটি কলকাতা অবতরণ করেছে। ইউএস-বাংলার গুয়ানজু থেকে আসা ৩২৬ ফ্লাইটটি শাহজালালে অবতরণ করতে না পেরে মিয়ানমার অবতরণ করেছে। দোহা থেকে আসা ইউএসবাংলার অপর একটি ফ্লাইট কলকাতা অবতরণ করেছে। এছাড়া ইউএসবাংলার মাস্কাট থেকে আসা আরও একটি ফ্লাইট ঢাকায় অবতরণ করতে না পেরে সিলেটে অবতরণ করেছে।

বিমানবন্দর সূত্র জানায়, ৬ ঘণ্টার বেশি সময় শাহজালালে সকল ফ্লাইট বন্ধ থাকায় যাত্রীদের মধে অসন্তোষ দেখা দিয়েছে। একই সাথে অভ্যন্তরীণ সকল ফ্লাইট নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে ছেড়ে যাবে বলে জানা গেছে।

ওহিদুর বলেন, ঘন কুয়াশার কারণে বাংলাদেশ বিমান ও ইউএসবাংলার একাধিক ফ্লাইট শাহজালালে অবতরণ করতে পারেনি। বিমানবন্দরের রানওয়ের দৃষ্টিসীমা সাধারণ ভিজিবিলিটি ১০০ মিটারে নেমে আসে। ভিজিবিলিটি ৬০০ থেকে ৮০০ থাকলে বিমান উঠানামা করতে পারে। যার জন্য সকল ফ্লাইট ওঠা-নামা বন্ধ ছিলো।

আপনার মন্তব্য

আলোচিত