সিলেটটুডে ডেস্ক

১৬ জানুয়ারি, ২০২০ ২১:৪৩

ভোট পেছানোর পক্ষে ঢাবি শিক্ষক সমিতি

সরস্বতী পূজার দিন ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত না করে অন্য কোনো দিন ভোটগ্রহণের দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মাকসুদ কামাল ও সাধারণ সম্পাদক অধ্যাপক নিজামুল হক ভুঁইয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে তারা বলেন, 'নির্বাচন কমিশন ঘোষিত তারিখে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব বিদ্যার দেবী ‘শ্রী শ্রী সরস্বতী পূজা’ উদযাপিত হবে। বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা উৎসব সাধারণত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে উদযাপিত হয়ে থাকে। পূজা উৎসবের দিনে ঢাকার দুইটি সিটি করপোরেশন নির্বাচনের তারিখ ঘোষিত হওয়ায় সনাতন ধর্মাবলম্বীদের মনে আঘাত হেনেছে এবং সর্বস্তরের মানুষের মনে বিরূপ প্রতিক্রিয়ার ও সৃষ্টি হয়েছে। এমতাবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আশা প্রকাশ করে যে, সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে নির্বাচন কমিশন নির্বাচনের তারিখ পুনঃনির্ধারণের বিষয়টি বিবেচনা করবেন'।

ঢাকার দুই সিটির ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে ৩০ জানুয়ারি। ওই দিন সরস্বতী পূজা থাকায় তা পেছানোর দাবিতে বৃহস্পতিবার থেকে আমরণ অনশনে বসেছেন ঢাবি শিক্ষার্থীরা।

আপনার মন্তব্য

আলোচিত