সিলেটটুডে ডেস্ক

২৫ জানুয়ারি, ২০২০ ০১:০৫

এলজিআরডি মন্ত্রীর মুখে সিলেট নগরী ও মেয়রের প্রশংসা

সিলেট নগরী ও সিটি করপোরেশনের মেয়রের প্রশংসা করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি বলেন, সিলেট বড় শহর না। কিন্তু কুমিল্লা থেকে গোছানো। কুমিল্লা শহরকে ঠিক রাখতে হলে আপনাদের উদ্যোগ নিতে হবে। অবকাঠামোর উন্নয়ন করতে হবে। স্থানীয় সাংসদ, মেয়র ও নাগরিক সমাজকে নিয়ে বসে সমস্যা চিহ্নিত করে প্রকল্প উপস্থাপন করতে হবে।

শুক্রবার দুপুরে কুমিল্লা নগরের কান্দিরপাড় কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজের খুতবার আগে দেওয়া এক বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর উন্নয়নকাজের প্রশংসা করে তিনি বলেন, ‘সিলেটের মেয়র ভালো কাজ করছেন। নিজ উদ্যোগে বিভিন্ন প্রকল্প নিয়ে নগরের উন্নয়ন করছেন। আমাদের পররাষ্ট্রমন্ত্রী সেখানে চার কোটি টাকার জায়গা নগরের উন্নয়নের জন্য ছেড়ে দিয়েছেন। আমরা সিলেট সিটি করপোরেশনের উন্নয়নের জন্য ১২০০ কোটি (১ হাজার ২০০ কোটি) টাকা বরাদ্দ দিয়েছি। তিনি তো বিএনপির মেয়র। মাননীয় প্রধানমন্ত্রী কে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি দেখে কাজ করেন না। এলাকার উন্নয়নের জন্য কাজ করেন। প্রধানমন্ত্রী সিলেটের জন্য ১ হাজার ২০০ কোটি বরাদ্দ দিয়েছেন।’

সেখানে কুমিল্লা সিটি করপোরেশনের বিএনপি দলীয় মেয়র মো. মনিরুল হক সাক্কু, কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মো. ওমর ফারুকসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এসময় কুমিল্লার সমস্যা নিয়ে উদ্যোগ নিলে সাহায্য করার প্রতিশ্রুতি দেন মন্ত্রী।

মন্ত্রী এর আগে কুমিল্লা পুরাতন বিমান বন্দরে বিএনসিসির রেজিমেন্ট ক্যাম্পে অংশগ্রহন করেন এবং বিকেলে এলজিইডি ভবনে কুমিল্লা সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।

আপনার মন্তব্য

আলোচিত