নিজস্ব প্রতিবেদক

২৬ ফেব্রুয়ারি , ২০২০ ২৩:৪৯

রেমিট্যান্স অ্যাওয়ার্ডের জন্যে বাংলাদেশ ব্যাংকের আবেদন আহ্বান

বাংলাদেশের অর্থনীতিতে অনিবাসী বাংলাদেশি ও বৈদেশিক মুদ্রা প্রেরণকারী প্রতিষ্ঠানের অবদানের স্বীকৃতি প্রদান এবং বৈধ উপায়ে বিদেশ থেকে অর্থ প্রেরণকে উদ্বুদ্ধ করতে ব্যক্তি পর্যায়ে ও বিভিন্ন এক্সচেঞ্জ/রেমিট্যান্স হাউজকে ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড ২০১৯’ প্রদান করা হবে।

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এক নোটিশে বলা হয়, বিদেশে অবস্থিত অনিবাসী বাংলাদেশি মালিকানাধীন এক্সচেঞ্জ হাউজ/রেমিটার প্রতিষ্ঠানের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। অনিবাসী বাংলাদেশি নাগরিকগণের ৫০% এর অধিক মালিকানা রয়েছে এমন এক্সচেঞ্জ/রেমিট্যান্স হাউজ আবেদন করতে পারবে।

এতে আরও বলা হয়, বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে (https://www.bb.org.bd) দরখাস্ত ও তথ্য প্রদানের জন্য নির্দিষ্ট দু’টি ফরম (https://www.bb.org.bd/nrb/others/form1_2019.pdf I https://www.bb.org.bd/nrb/others/form2_2019.pdf) আপলোড করা হয়েছে।

বিদেশে অবস্থিত আগ্রহী অনিবাসী বাংলাদেশি মালিকানাধীন এক্সচেঞ্জ/রেমিট্যান্স হাউজকে নির্ধারিত ফরম যথাযথভাবে পূরণপূর্বক প্রয়োজনীয় কাগজপত্রাদিসহ (স্ক্যান কপি) আগামী ১৯ মার্চ ২০২০ তারিখের মধ্যে [email protected] ই-মেইলে প্রেরণের জন্য অনুরোধ করা হয়েছে।

অসম্পূর্ণ বা নির্ধারিত তারিখের পরে প্রাপ্ত কোনো আবেদন অ্যাওয়ার্ডের জন্য বিবেচিত হবে না বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

আপনার মন্তব্য

আলোচিত