COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

48

Confirmed Cases,
Bangladesh

05

Deaths in
Bangladesh

15

Total
Recovered

664,235

Worldwide
Cases

30,888

Deaths
Worldwide

142,364

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সিলেটটুডে ডেস্ক

২৮ ফেব্রুয়ারি , ২০২০ ০১:৪৭

বস্ত্র ও পাটমন্ত্রী নভেল করোনাভাইরাসে আক্রান্ত নন

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হননি বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআর। এছাড়াও একই তথ্য জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ। তাই এ বিষয়ে বিভ্রান্তি না ছড়ানোর জন্য অনুরোধ করা হয়েছে।

বৃহস্পতিবার বিএসএমএমইউ’র জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এছাড়া মন্ত্রীর অসুস্থতা নিয়ে গুঞ্জনের প্রেক্ষাপটে বৃহস্পতিবার আইইডিসিআরের নিয়মিত ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ বিষয়ে ব্যাখ্যা দেন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, “বস্ত্র ও পাটমন্ত্রী নভেল করোনাভাইরাসে আক্রান্ত নন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আমরা জানতে পেরেছি, উনি অন্য অসুস্থতা নিয়ে সেখানে গেছেন।”

সেই অসুস্থতার ধরন জানতে চাইলে অধ্যাপক ফ্লোরা বলেন, “২২৯-ই নামের যে ভাইরাসের কথা বলা হচ্ছে সেটা একটি সাধারণ সর্দি জ্বরের ভাইরাস, যেটা আমাদের দেশে সব সময় আছে। আমাদের দেশে যে সাধারণ সর্দি জ্বর হয়, যেটাকে আমরা কমন ফ্লু বা কমন কোল্ড বলি, এটা সেই জাতীয় ভাইরাস।

এর জন্য আলাদা করে কোনো চিকিৎসা বা আইসোলেশনের ব্যবস্থা করার প্রয়োজন নেই জানিয়ে তিনি বলেন, “এটা নিয়ে আতঙ্কিত বা বিভ্রান্ত হওয়ারও কিছু নেই।”

গোলাম দস্তগীর গাজী বর্তমানে রিউমাটোলজি বিভাগের অধ্যাপক ডা. সৈয়দ আতিকুল হকের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন রয়েছেন।

গোলাম দস্তগীর গাজীর পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, তিনি উচ্চ রক্তচাপসহ কিছু সাধারণ শারীরিক সমস্যায় চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত