সিলেটটুডে ডেস্ক

১০ মার্চ, ২০২০ ০১:৫৯

প্রধানমন্ত্রীর জাপান সফর বাতিল

করোনার প্রভাবে রাষ্ট্রীয় কার্যক্রম তদারকির জন্য ২৮ থেকে ৩১ মার্চ নির্ধারিত জাপান সফর বাতিল করেছেন প্রধানমন্ত্রী। সোমবার (৯ মার্চ) রাতে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। এছাড়াও করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে মার্চে সব ধরনের আলোচনা সভা বাতিল করেছে সরকার। শুধুমাত্র শ্রদ্ধাঞ্জলীর মধ্যেই সীমাবদ্ধ রাখা হয়েছে মার্চের কর্মসূচি।

একইসঙ্গে ২৬ মার্চ স্টেডিয়ামে রাষ্ট্রীয় কুচকাওয়াজও বাতিল করা হয়েছে। সোমবার সন্ধ্যায়, গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে, ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দু'দিনের বাংলাদেশ সফর পেছানোর খবর নিশ্চিত করে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

দেশটির মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার জানান, করোনা ইস্যুতে মুজিব শতবর্ষের অনুষ্ঠান পেছানো হয়েছে বলে বাংলাদেশ তাদের আনুষ্ঠানিকভাবে জানিয়েছে। বাংলাদেশের পক্ষ থেকে পরবর্তীতে মুজিব শতবর্ষ অনুষ্ঠানের নতুন তারিখ জানিয়ে দেয়া হবে বলেও জানান তিনি। এ অবস্থায় ঢাকায় প্রধানমন্ত্রী মোদির দুই দিনের সফর পেছানো হয়েছে বলে জানান রাভিশ কুমার।

করোনাভাইরাস মোকাবিলায় ভারত বাংলাদেশের পাশে থাকবে বলেও জানিয়ে দেন তিনি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ১৭ মার্চ ঢাকায় আয়োজিত রাষ্ট্রীয় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আপনার মন্তব্য

আলোচিত